বিএমডিসির নির্দেশ অমান্য, আসেননি অভিযুক্ত চিকিৎসকরা

0

নিজস্ব প্রতিবেদকঃ চট্টগ্রামে সাংবাদিক রুবেল খানের কন্যা রাইফা খানের মৃত্যুর ঘটনায় গঠিত বিএমডিসির তদন্ত কমিটির কাছে যাননি অভিযু্ক্তরা। অভিযুক্ত তিন চিকিৎসক মানেননি বাংলাদেশ মেডিকেল ও ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি) নির্দেশনা।

তদন্তের স্বার্থে অভিযুক্ত চিকিৎসকদের ম্যাক্স হাসপাতালে উপস্থিত থাকতে নির্দেশ দেওয়া হলেও, সেই নির্দেশ অবজ্ঞা করেছেন রাইফার মৃত্যুতে অভিযুক্তরা চিকিৎসকরা।

আজ মঙ্গলবার( ২৪ জুলাই) সকাল ১০টায় ম্যাক্স হাসপাতালে যান বিএমডিসির তদন্ত কমিটির চেয়ারম্যান অধ্যাপক রুহুল আমিন ও অপর তিন সদস্য। তদন্ত টিম হাসপাতালে চার ঘণ্টা অবস্থান করেন।

পরে হাসপাতাল থেকে বের হয়ে রুহুল আমিন সাংবাদিকদের বলেন, অভিযুক্ত চিকিৎসক ডা. বিধান রায় চৌধুরী, ডা. দেবাশীষ সেনগুপ্ত, ডা. শুভ্রদেবকে উপস্থিত থাকতে বললেও তারা উপস্থিত হননি। তদন্ত চলছে। তদন্তে দোষী হলে ব্যবস্থা গ্রহণ করা হবে।

তদন্ত কমিটির সদস্য বাংলাদেশ মেডিকেল ও ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি) পরিচালক প্রফেসর এম এ বসির বলেন, শিশু কন্যা রাইফার পরিবারের সঙ্গে আমরা যোগাযোগ করবো।

জানা গেছে, বিএমডিসির তদন্ত কমিটির সদস্যরা দুপুরের খাবার সেরেছেন ম্যাক্স হাসপাতালেই। অভিযুক্তরা না আসলেও হাসপাতালের অন্যান্য কর্মকর্তা কর্মচারীদের সাথে কথা বলেন। এর আগে সকাল ১০টার দিকে তদন্তদল ম্যাক্সে যান।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.