বিএসএফ ক্যাম্পে আত্মঘাতী হামলা, নিহত ৩

0

আন্তর্জাতিক ডেস্ক::জম্মু ও কাশ্মীরের শ্রীনগরে ভারতীয় সীমান্ত বাহিনী বিএসএফের ক্যাম্পে আত্মঘাতী হামলা হয়েছে। মঙ্গলবার ভোরে শ্রীনগর বিমানবন্দর সংলগ্ন ক্যাম্পে এ হামলা হয়। হামলাকারীরা বিপুলসংখ্যক বিস্ফোরক নিয়ে হামলার পর গুলি চালায়।

এ ঘটনায় ভারতীয় বাহিনীর এক সদস্য ও দুই হামলাকারী নিহত হয়েছেন। আহত আরও তিন বিএসএফ জওয়ানকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়েছে।

এখনও সন্ত্রাসীদের সঙ্গে থেমে থেমে পাহাড়ঘেরা ওই ক্যাম্পে ভারতীয় বাহিনীর গোলাগুলি চলছে।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়েছে, পাকিস্তানভিত্তিক সন্ত্রাসী গ্রুপ ‘জয়শে মোহাম্মদ’র আফজাল গুরু স্কোয়াডের সদস্যরা এই হামলার দায় স্বীকার করেছে।

মঙ্গলবার ভোর পৌনে চারটার দিকে অন্ধকারের মধ্যে চার স্তরের নিরাপত্তা বেষ্টিত বিএসএফ ১৮২ ব্যাটালিয়ন ক্যাম্পে ৪ থেকে ৫ হামলাকারী ঢুকে পড়ে।

এরপর তারা এলোপাতাড়ি গুলি ও গ্রেনেড নিক্ষেপ করে। সৈন্যরাও পাল্টা জবাব দেয় এবং এক হামলাকারীকে গুলি করে হত্যা করে। পরে তল্লাশি করে ক্যাম্প থেকে এক জওয়ানের লাশ উদ্ধার করে সৈন্যরা।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সূত্র বলছে, হামলাকারীদের সঙ্গে প্রায় দেড় ঘণ্টা সৈন্যদের গোলাগুলি হয়। এরপর বিশেষ বাহিনী সেখানে গিয়ে হামলাকারীদের কোণঠাসা করে ফেলে।

একাধিক নিরাপত্তা বেষ্টনি কেটে হামলাকারীরা ক্যাম্পে প্রবেশ করায় উদ্বেগ প্রকাশ করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

সকাল সাড়ে আটটার দিকে শীর্ষস্থানীয় পুলিশ কর্মকর্তা মনির খান জানান, তারা ঠিক জানেন না সন্ত্রাসীরা এখন কোথায় অবস্থান করছেন।

এদিকে, হামলার পরপরই সব ফ্লাইট বাতিল করে শ্রীনগর বিমানবন্দর সিলগালা করে দেওয়া হয়েছে। এতে বিমানবন্দরের সড়কে দীর্ঘ গাড়ির সারি দেখা গেছে।

মূলত মঙ্গলবারের এই হামলাকে এক বছর আগে সেপ্টেম্বরে উরির সেনাক্যাম্পে সন্ত্রাসী হামলার সঙ্গে তুলনা করা হচ্ছে। ওই হামলায় ভারতীয় সেনাবাহিনী ১৯ সদস্য নিহত হন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.