বিমানের করাল গ্রাস থকেে হাজীদরে বাঁচানঃ সুজন

0

সিটি নিউজ, চট্টগ্রামঃঃ  বিমান বাংলাদেশের লোভের করাল গ্রাস থেকে দেশের হাজীদের বাচাঁতে হস্তক্ষেপ করার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর নিকট আকুল আবেদন জানিয়েছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ও মেয়র হজ্ব কাফেলা ট্যুরস এন্ড ট্রাভেলস এর নির্বাহী পরিচালক আলহাজ্ব খোরশেদ আলম সুজন।

আজ শনিবার (৩ মার্চ ) এক বিবৃতিতে তিনি বলেন, প্রতিবছর হজ্ব আসলেই বিমান বাংলাদেশ গরীব হাজীদের পকেট কেটে সারা বছরের লুটপাটের ঘাটতি মেটানোর চেষ্ঠা করে। এবারও তার ব্যাতিক্রম হয়নি।

জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে মন্ত্রণালয়ের অভ্যন্তরে ঘাপটি মেরে লুকিয়ে থাকা সরকার বিরোধী চক্র জননেত্রী শেখ হাসিনা সরকারকে জনগনের নিকট প্রশ্নবিদ্ধ করার জন্য এ ধরনের মূল্যবৃদ্ধির উদ্যোগ নিয়েছে। পৃথিবীর কোন দেশে হাজীদের এতো বেশী বিমান ভাড়া দিয়ে হজ্বে যেতে হয় না, শুধু বাংলাদেশই এর ব্যাতিক্রম।

বর্তমান ১ লক্ষ ৩৮ হাজার ১৯১ টাকা যে ভাড়া নির্ধারন করা হয়েছে সে ভাড়া দিয়ে একজন লোক চট্টগ্রাম-জেদ্দা কিংবা ঢাকা-জেদ্দা একাধিকবার যাতায়াত করতে পারে। অথচ আমাদের পার্শ্ববর্তী দেশ ভারতে সম্প্রতি হজ্ব যাত্রীদের জন্য ১৫ থেকে ৪৫ শতাংশ পর্যন্ত বিমান ভাড়া কমানো হয়েছে।

বর্তমানে সৌদি আরবেও বিভিন্ন সেবার উপর যে হারে ভ্যাট ট্যাক্স বর্ধিত করা হয়েছে তার উপর বর্ধিত বিমান ভাড়া হজ্ব যাত্রীদের মরার উপর খরার ঘা’র মতো অবস্থা। তাছাড়া হজ্ব ব্যবস্থাপনার মধ্যে বিরাট ধরনের অব্যবস্থাপনা এবং বিশৃংখলা প্রতিবছরই হাজীদের হজ্বযাত্রাকে অনিশ্চিত করে তোলে, ভোগান্তিতে পড়তে হয় হজ্বযাত্রীদের। হজ্ব ব্যবস্থাপনা সহজতর এবং হাজীদের আদম পাচারকারী ও প্রতারকদের হাত থেকে রক্ষা করার জন্য বিশেষ আইন করার জন্য তিনি সরকারের প্রতি আহবান জানান। তিনি কালবিলম্ব না করে বর্ধিত ভাড়া প্রত্যাহার করার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর নিকট আকুল আবেদন জানান।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.