বৃত্তি শিক্ষার্থীদের মেধা বিকাশে  গুরুত্বপূর্ণ অবদান রাখেঃ মোস্তাফজি এমপি

0

 সটিি নিউজ প্রতিনিধি, বাঁশখালীঃঃ বাঁশখালী মরহুম আলহাজ আবদুল মাবুদ সওদাগরের ১৭তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল ও মাবুদ মাবুদ স্মৃতি বৃত্তি প্রদান অনুষ্ঠান গতকাল ৬ ফের্রুয়ারী চাঁদপুর কিউএইচআরডিইউ সিনিয়র মাদ্রাসা প্রাঙ্গনে আবদুল মাবুদ স্মৃতি ফাউন্ডেশনের চেয়ারম্যান মো: খোরশেদ আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাষ্টার শংকর প্রসাদ সঞ্চালনায় অনুষ্ঠিত হয় ।

উক্ত অনুষ্ঠান উদ্ধোধন করেন বাঁশখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থ ও পানি সম্পদ সর্ম্পকিয় স্থায়ী কমিটির সদস্য আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরী এম.পি । প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান ।

বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনি, দক্ষিণ জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আলহাজ্ব আবু জাফর, বাঁশখালী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুল গফুর, আওয়ামীলীগ নেতা ছৈয়দুল মোস্তফা চৌধুরী রাজু, আবু ছৈয়দ চৌধুরী,

চাঁদপুর বেলগাঁও চা-বাগানের ম্যানেজার আবুল বাশার , ড. কাজী আ. ম হারুন উর রশিদ, বিজয় কুমার বড়ুয়া, সাধনপুর ইউনিয়নের চেয়ারম্যান মহিউদ্দীন চৌধুরী খোকা, সরলের চেয়ারম্যান রশিদ আহমদ চৌধুরী, উপজেলা যুবলীগের সভাপতি ও বাহারছড়ার চেয়ারম্যান অধ্যাপক তাজুল ইসলাম, চেয়ারম্যান শাহজাহান চৌধুরী, চেয়ারম্যান আলহাজ্ব আসহাব উদ্দীন, চেয়ারম্যান বদরুদ্দীন চৌধুরী ।

উপস্থিত ছিলেন ডা: মোস্তাফিজুর রহমান, আলহাজ্ব মাহাবুবল আলম চৌধুরী টুকু মিয়া, আ, ম, ম টিপু সুলতান চৌধুরী, শামীমা হারুন লুবনা, শাহিদা আক্তার জাহান, শ্যামল দাশ, রেহেনা আক্তার কাজেমী, এয়ামুন নাহার মাকসুদ মাসুদ, মাষ্টার রেজাউল করিম, সফিকুল ইসলাম প্রমূখ । সভায় মরহুমের ইছালে সওয়াবের উদ্দেশ্যে দোয়া মাহফিল ও মেজবান অনুষ্ঠিত হয় ।

উদ্ধোধক মোস্তাফিজুর রহমান চৌধুরী এমপি বলেন, আলহাজ্ব আবদুল মাবুদ সওদাগর ছিলেন এলাকার সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তিত্ব। সারা জীবন তিনি মানুষের জন্য কাজ করে গেছেন।মেধাবী ছাত্র/ছাত্রীদের জন্য আব্দুল মাবুদ স্মৃতি ফান্ডেশনের উদ্যোগে বৃত্তি দেওয়ার জন্য ধন্যবাদ জানিয়ে বলেন, বৃত্তি শিক্ষার্থীদের মেধা বিকাশে গুরুত্বপূর্ণ অবদান রাখে।

প্রধান অতিথি বলেন আবদুল মাবুদ সওগারের মত পুরুষ আমাদের সমাজে ক্ষণজন্মা, সমাজ হিতৈষী ব্যক্তি হিসেবে তার খ্যাতি সমগ্র এলাকা জুড়ে আছে । এই সময় প্রধান অতিথি ও উদ্বোধক ২০১৭ সালে ৪র্থ ও ৫ম শ্রেণির শিক্ষার্থীদের মাঝে মাবুদ স্মৃতি বৃত্তি প্রদান ও পুরস্কার বিতরণ করেন ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.