বেতন ভাতার গেজেট প্রকাশের দাবী জানিয়েছে গ্রাম পুলিশ

0

সিটি নিউজ, চট্টগ্রামঃঃ  বাংলাদেশ গ্রাম পুলিশ কর্মচারী ইউনিয়ন জাতীয় সংসদে পাসকৃত গ্রাম পুলিশদের বেতন ভাতার গেজেট প্রকাশের দাবী জানিয়েছে।বাংলাদেশ গ্রাম পুলিশ কর্মচারী ইউনিয়ন  চট্টগ্রাম জেলার শাখার উদ্যোগে এক জরুরী সভা আজ রবিবার  (৪ মার্চ)  বিকাল ৩ টায় চট্টগ্রামস্থ কোতোয়ালী দোস্ত বিল্ডিং সংগঠনের কার্যালয়ে অনুষ্ঠিত সভায় এ দাবী জানানো হয়।

সংগঠনের সভাপতি মো. আবুল বশরের সভাপতিত্বে আলোচনায় অংশ নেন জেলা কমিটির দপ্তর সম্পাদক মো. মাহবুল আলম (পটিয়া), জহিরুল ইসলাম (লোহাগাড়া), জাফর আহমদ (বোয়ালখালী), মামুনুর রশিদ (আনোয়ারা), কবির আহমদ (সাতকানিয়া), বশির আহমদ (বাঁশখালী), সোলায়মান (চন্দনাইশ), রফিকুল ইসলাম (সীতাকুন্ডু), আবদুল হক (হাটহাজারী), রহমত উল্লাহ (হাটহাজারী), নুরুল ইসলাম (রাঙ্গুনিয়া) প্রমুখ।

সভায় বক্তাগণ বলেন, গত ১৬ এপ্রিল’২০১৬ তারিখ জাতীয় সংসদ সদস্য ও গ্রাম পুলিশ কর্মচারী ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা শিরিন আক্তার সংসদে বিল উত্থাপন করলে সর্বসম্মতিক্রমে সংসদে বিলটি পাস হয়।

গ্রাম পুলিশ ও দফাদারদের ৩ হাজার ৪শ টাকা, গ্রাম পুলিশদের ৩ হাজার টাকার স্থলে সাড়ে ৫ হাজার ও ৫ হাজার টাকা উন্নীত করার বিল পাস হওয়ায় বর্তমান সরকারের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করে বলেন, আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশের পাশাপাশি রাত-দিন ২৪ ঘন্টা পাহারা, টহলদারের কাজসহ বিভিন্ন সরকারের উন্নয়নমুখী কাজে দায়িত্ব ও কর্তব্য পালন করেন।

সরকারের এ নির্দেশনায় তারা আরও ভবিষ্যতে সরকারের আজ্ঞাবহ হয়ে কাজ করার শপথ নেন। গ্রাম পুলিশ বাহিনীর কল্যাণে ২০১৬-২০১৭ অর্থ বৎসরে অর্থ মন্ত্রণালয় কর্তৃক ৮৩ কোটি টাকা বেতন ভাতা বরাদ্দ করা হয় এবং ২০১৭-২০১৮ অর্থ বৎসরে ৮৮ কোটি টাকা বরাদ্দ দেয়া হয়। যা দেশের প্রত্যেকটি জেলা প্রশাসক বরাবর ছাড় করা হয়।

এ অর্থের ১ম কিস্তি উত্তোলনের পর ২য় কিস্তি উত্তোলনে অর্থ মন্ত্রণালয়ের ছাড়পত্র না পাওয়ায় বেতন ভাতা উত্তোলন করতে গরীব গ্রাম পুলিশেরা হিমশিম খাচ্ছে। সুতরাং বাকী অর্থ ছাড়পত্র প্রদানের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করা হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.