বোয়ালখালীতে এক পরিবারের মানবেতর জীবনযাপন!

0

বোয়ালখালী প্রতিনিধি,সিটিনিউজ :: বোয়ালখালীতে পুলিশি বাধায় তীব্র শৈত্য প্রবাহের মধ্যে চাল ছাড়া বসতঘরে মানবেতর জীবনযাপন করছে এক পরিবার। উপজেলার পোপাদিয়া ইউনিয়নের ৪নং ওয়ার্ডের প্রয়াত মুক্তিযোদ্ধা অনিল চন্দের বাড়ীতে এ চিত্রের দেখা মেলে।

প্রয়াত মুক্তিযোদ্ধা অনিল চন্দের ভাগিনা অশোক চৌধুরী টিংকু জানান, ‘বংশপরম্পরায় এ বাড়ীতে বসবাস করে আসছিলেন। বাড়িটি জরাজীর্ণ হয়ে পড়লে গত ৪ জানুয়ারি মেরামতের জন্য ঘরের চালা খুলে পুন:রায় দিতে গেলে ওইদিন বোয়ালখালী থানা পুলিশ চালা নির্মাণের বন্ধ রাখতে বলেন।

আগামী ১২ জানুয়ারি পুলিশের সাথে বৈঠক না করা পর্যন্ত বসতঘরে চালা না দেয়ার জন্য নিষেধ করেন। ফলে অসুস্থ স্ত্রী রেভা চৌধুরী (৫৮)কে নিয়ে খোলা আকাশের নিচে মানবেতর জীবন যাপন করেছেন শিক্ষক অশোক চৌধুরী টিংকু।

অশোক চৌধুরী টিংকু উপজেলার প্রয়াত ডা.অনিল চৌধুরী ছেলে। অনিল চৌধুরী তৎকালীন সময়ে পোপাদিয়া ইউনিয়ন পরিষদের সদস্য ছিলেন।

অশোক চৌধুরী টিংকু বলেন, ‘আমার মামার বাড়ীতে জন্মলগ্ন থেকে আমরা বসবাস করে আসছি। মামার পরিবারের সদস্যরা অন্যত্র বসবাস করার কারণে এ সমদুয় সম্পত্তি দেখভাল করার জন্য আমাকে লিখিতভাবে স্বর্ত্তবান করেন। তবে পার্শ্ববর্তী এক প্রতিবেশি এ সম্পত্তি জোরদখলে মরিয়া হয়ে উঠেছে।’

তিনি আরো বলেন, এ সম্পত্তি সরকার ঘোষিত ক গেজেটে তপশীলভুক্ত হওয়ায় তা নিয়ে আদালতে মামলা বিচারধীন রয়েছে। এ সুযোগে একটি মহল এ সম্পত্তিতে রক্ষিত গাছ, গাছের ফল ও পুকুরের মাছ চুরি এবং লুটপাট করছে। এছাড়া বিভিন্ন দপ্তরে মিথ্যা অভিযোগ প্রদানসহ প্রাণ নাশের হুমকি দিচ্ছে বলেও জানান তিনি।

উপ-পরিদর্শক (তদন্ত) মাহবুবুল আলম আকন্দ জানান, সাধন চন্দ নামের এক ব্যক্তি উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট অশোক চৌধুরী টিংকুর বিরুদ্ধে অভিযোগ দেয়। এ অভিযোগের প্রেক্ষিতে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে ব্যবস্থা নেয়ার নির্দেশনা দেন। ফলে তদন্তের স্বার্থে আগামী ১২ জানুয়ারি উভয় পক্ষকে প্রয়োজনীয় কাগজপত্র ও উপযুক্ত প্রমাণাদি দাখিল এবং স্থিত অবস্থা বজায় রাখার জন্য বিবাদীকে বলা হয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.