মছজিদ্দা বিদ্যালয়ের পুনর্মিলনী, স্মৃতিচারণে আবেগ আপ্লুত প্রাক্তন ছাত্ররা

0

কামরুল ইসলাম দুলু, সীতাকুন্ডঃঃ  সীতাকুণ্ডের ঐতিহ্যবাহী কুমিরা মছজিদ্দা উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্রদের পূনর্মিলনী উৎসব ৩ মার্চ শনিবার বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়েছে।

মছজিদ্দা প্রাক্তন ছাত্র সমিতি’র আয়োজনে উক্ত পূনর্মিলনী অনুষ্ঠানের ব্যাপক কর্মসুচী গ্রহণ করা হয়। উক্ত পুনর্মিলনী অনুষ্ঠানে র‌্যালী, স্মৃতিচারণ, গুনিজন সংবর্ধনা এবং সাস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। দুপুর ১২টায় বর্নাঢ্য শোভা যাত্রা র‌্যালী বের করা হয়। র‌্যালীটি স্কুল প্রাঙ্গণ থেকে শুরু হয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক প্রদক্ষিণ করে স্কুল প্রাঙ্গণে এসে শেষ হয়।

দুপুরে মধ্যাহ্নভোজের পর শুরু হয় প্রাক্তন ছাত্রদের স্মৃতিচারণ পর্ব। মছজিদ্দা উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র, ইউপি চেয়ারম্যান মোরশেদ চৌধুরীর সভাপতিত্বে এবং মনোয়ারুল হকের সংঞ্চালনায় পুনর্মিলনী এবং প্রাক্তন ছাত্রদের মিলনমেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম ৪ (সীতাকুন্ড) আসনের সংসদ সদস্য আলহাজ্ব দিদারুল আলম।

পুনর্মিলনীতে স্কুলের ছাত্র থাকাকালীন সসময়ে স্নৃতিচারণ করেন প্রাক্তন ছাত্র এবং বর্তমান উখিয়া-টেকনাফ আসনের সংসদ সদস্য আবদুর রহমান বদি, প্রাক্তন ছাত্র এবং ফটিকছড়ির পৌর মেয়র মোঃ ইসমাইল হোসেন, চট্টগ্রাম মহানগর পিপি ফখরুদ্দিন, জনতা ব্যাংকের এজিএম তাজুল ইসলাম, চট্টগ্রাম জেএমসেন স্কুল এন্ড কলেজের অধ্যাক্ষ জহুরুল ইসলাম,

উত্তর জেলা আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক জসিম উদ্দিন, শিক্ষক মোহাম্মদ মহসিন, আ নম সাজ্জাদ, মোহাম্মদ মাঈন উদ্দিন, মাওলানা শহিদ উল্লা। অনুষ্ঠানে প্রাক্তন ছাত্ররা দীর্ঘ বছর পর মিলিত হয়ে নেচে গেয়ে, আনন্দ উল্লাস করে দিনভর উৎসবে মেতে থাকেন।

পুনর্মিলনী অনুষ্ঠানে এমপি আবদুর রহমান বদি বলেন, ছোটকাল থেকে যে মছজিদ্দা স্কুলে পড়ালেখা করে আজ এতটা বছর পর আবার সেই স্কুলের পুনর্মিলনীতে আসতে পেরে আমি ধন্য। আমি গর্ববোধ করি মছজিদ্দা স্কুলের ছাত্র বলে।

২০২০ সালে এই স্কুল পদার্পণ করবে ৭০ বছরে, আবারো একটি বড় আকারের মিলন মেলা করার জন্য তিনি কমিটিকে অনুরোধ করেন। প্রাক্তন ছাত্র, এমপি বদি উক্ত স্কুলে সম্পুর্ণ নিজের অর্থায়নে একটি দ্বীতল মসজিদ তৈরীর উদ্ভোধন করেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.