মিরসরাইয়ে এসএসসি পাশের হার ৮৫.৪৫%

0

মিরসরাই প্রতিনিধি, সিটি নিউজ :: মিরসরাইয়ে এসএসসি পরীক্ষায় ৪৫ টি উচ্চ বিদ্যালয়ের ৪ হাজার ৮’শ ৬১ জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে ৪ হাজার ১’শ ৫৪ জন। এসএসসিতে পাশের হার ৮৫.৪৫%। জিপিএ-৫ পেয়েছে ২২৪ জন পরীক্ষার্থী।

শতভাগ পাশের কৃতিত্ব অর্জন করে ২ টি বিদ্যালয়, সেগুলো হলো জোরারগঞ্জ বৌদ্ধ উচ্চ বিদ্যালয় (জে.বি) ও বিশ্বদরবার মাধ্যমিক বিদ্যালয়। শতভাগ পাশ ও ৭৬ জন পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়ে এবারও ফলাফলে উপজেলার প্রথম হয়েছে জে.বি উচ্চ বিদ্যালয়।

জানা যায়, ১৯৯৯ সাল থেকে এ পর্যন্ত এসএসসির ফলাফলের দিক দিয়ে উপজেলায় শ্রেষ্ঠত্ব অর্জন করে আসছে জে.বি উচ্চ বিদ্যালয়। এবার ১৭৩ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয় তম্মধ্যে ৭৬ জন জিপিএ-৫, ৯৪ জন এ গ্রেড, ৩ জন এ মাইনাস গ্রেড পেয়ে উত্তীর্ণ হয়েছে।

অপরদিকে দাখিল পরীক্ষায় উপজেলার ২৬ টি মাদরাসায় ৯’শ ৩৫ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে কৃতকার্য লাভ করে ৭’শ ৮০ জন। পাশের হার ৮৩.৪২%, জিপিএ-৫ পেয়েছে ৫ জন।

শতভাগ পাশের কৃতিত্ব অর্জন করে ২  টি মাদ্রাসা, সেগুলো হলো মিরসরাই লতিফিয়া কামিল মাদ্রাসা ও বড়তাকিয়া যাহেদিয়া দাখিল মাদ্রাসা।

আর এসএসসি (ভোকেশনাল) পরীক্ষায় একটিমাত্র শিক্ষা প্রতিষ্ঠানের ৪৯ জন শিক্ষার্থী পরীক্ষা দিয়ে পাশ করেছে ৪৭ জন। পাশের হার ৯৫.৯১%। জিপিএ-৫ পেয়েছে ৫ জন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হুমায়ুন কবির খাঁন জানান, মিরসরাইতে এসএসসিতে শতভাগ পাশ করেছে জোরারগঞ্জ বৌদ্ধ উচ্চ বিদ্যালয় ও বিশ্বদরবার মাধ্যমিক বিদ্যালয়। শতভাগ পাশ ও ৭৬ জন জিপিএ-৫ নিয়ে উপজেলাতে প্রথম হয় জোরারগঞ্জ বৌদ্ধ উচ্চ বিদ্যালয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.