মুক্তিযুদ্ধের স্বপক্ষের ঐক্য প্রতিষ্ঠা করতে হবে- তথ্য মন্ত্রী

0

নিজস্ব প্রতিনিধি,চট্টগ্রাম :  জাসদ সভাপতি ও তথ্য মন্ত্রী হাসানুল হক ইনু বলেন, আমাদের স্বাধীনতা যুদ্ধ শেষ হয়েছে এ মূহুর্তে জঙ্গি সন্ত্রাস ও রাজাকার ধ্বংস করতে হবে। বাংলাদেশকে শান্তির দেশ প্রতিষ্ঠা করতে হলে মুক্তিযুদ্ধের স্বপক্ষের ঐক্য প্রতিষ্ঠা করতে হবে।

মন্ত্রী আজ মঙ্গলবার ২০ মার্চ চট্টগ্রামের থিয়েটার ইন্সটিটিউট মিলনায়তনে এডভোকেট আবুল কালাম আজাদের নাগরিক স্মরণসভায় প্রধান অতিথির বক্তৃায় এসব কথা বলেন।

মুক্তিযুদ্ধের কথা তুলে ধরে মন্ত্রী বলেন, যে জাতি বীরের কদর করতে জানে না, সে দেশে বীর জন্মায় না। যারা মুক্তিযুদ্ধের ইতিহাস স্মরণ করে না তারা নতুন ইতিহাস করতে পারেনা। আমরা ৩০ লক্ষ শহিদের রক্ষের ওপর দাঁড়িয়ে আছি। আমাদের স্বাধীনতার ইতিহাস জানতে হবে। তথ্য মন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধের স্বপক্ষের নেত্রী শেখ হাসিনা যিনি মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দিয়েছেন। যে কারণে মুক্তিযুদ্ধের স্বপক্ষের নেতারা বাংলাদেশের নেতৃত্ব দিচ্ছে।

তিনি আরো বলেন, আমাদের স্বাধীনতার যুদ্ধ শেষ হয়েছে, এখন জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ মুক্ত দেশ গড়ার যুদ্ধের প্রস্তুতি নিতে হবে। বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে পাড়ি জমিয়েছে। এজন্য কাজ করছে মুক্তিযুদ্ধের পক্ষের সরকার। উন্নত বিশ্বের তালিকায় বাংলাদেশকে দেখতে হলে এ সরকারের ধারাবাহিকতা রক্ষা করতে হবে। ক্ষমতায় থেকে দুর্নীতি ও দলবাজি করা যায় না। দুর্নীতি ও দলবাজি উন্নয়নে বাধা সৃষ্টি করে। নির্বাচনের কথা তুলে ধরে মন্ত্রী বলেন, নির্বাচন সাংবিধানিক ধারাবাহিকতা রক্ষা করে। নব্বই দশকের পর সময়মত নির্বাচন ও সাংবিধানিক প্রক্রিয়া অব্যাহত রয়েছে। আগামী নির্বাচনে মুক্তিযুদ্ধের পক্ষের সরকারকে বিজয়ী করে উন্নয়নের ধারাবাহিকতা রক্ষা করার আহ্বান জানান তথ্য মন্ত্রী।

এসময় চট্টগ্রাম জাসদের স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.