ম্যাক্সে বিএমডিসি তদন্ত কমিটি

0

নিজস্ব প্রতিবেদক :: চট্টগ্রামে ভুল চিকিৎসায় শিশু রাইফার মৃত্যুর অভিযোগ তদন্তে আজ মঙ্গলবার (২৪ জুলাই) সকালে ম্যাক্স হাসপাতালে গেছেন বিএমডিসি’র ৪ সদস্যের কমিটি।

বিএমডিসি’র রেজিস্ট্রারের স্বাক্ষর করা চিঠিতে জানানো হয়েছে, বিএমডিসির চার সদস্যের তদন্ত কমিটি আজ (মঙ্গলবার) সকাল ৯টা থেকে ম্যাক্স হাসপাতালের কার্যক্রম তদন্ত করবেন। প্রয়োজনে জিজ্ঞাসাবাদের জন্য ম্যাক্স হাসপাতালের চেয়ারম্যান ডা. শিব শংকর সাহা, মহাব্যবস্থাপক রঞ্জন প্রসাদ গুপ্ত, রাইফা খানের বাবা সাংবাদিক রুবেল খান, রাইফার মা, ডা. বিধান রায় চৌধুরী, ডা. দেবাশীষ সেনগুপ্ত, ডা. শুভ্রদেব ও রাইফার চিকিৎসাকালীন কর্তব্যরত নার্স, ওয়ার্ডবয় ও আয়াকে উপস্থিত থাকতে অনুরোধ জানানো হয়েছে।

এ ছাড়া শিশু রাইফা খানের হাসপাতালে ভর্তি থেকে মৃত্যু পর্যন্ত যাবতীয় রেকর্ড তদন্ত কমিটিকে সরবরাহ করতে বলা হয়েছে।

উল্লেখ্য, গত ২৯ জুন রাতে বেসরকারি ম্যাক্স হাসপাতালে সাংবাদিক রুবেল খানের শিশুকন্যা রাইফার মৃত্যু হয়। শিশুটির মৃত্যুর পেছনে চিকিৎসকদের বিরুদ্ধে অবহেলা ও ভুলের অভিযোগ তোলেন স্বজনরা। এ ঘটনায় চট্টগ্রামসহ দেশজুড়ে তোলপাড় সৃষ্টি হয়। বার্তা পৌঁছে প্রধানমন্ত্রীর কার্যালয় পর্যন্ত।

এরপর এ ঘটনায় সিভিল সার্জনের নেতৃত্বে একটি তদন্ত কমিটি গঠিত হয়। স্বাস্থ্য মন্ত্রণালয়ের উদ্যোগেও ৩ সদস্যের পৃথক তদন্ত কমিটি গঠিত হয়।
দুটি তদন্ত কমিটির প্রতিবেদনে শিশুটির মৃত্যুর পেছনে ৩ চিকিৎসকের গাফিলতি ও চিকিৎসায় ত্রুটির কথা উঠে আসে।
অভিযুক্ত এই তিন চিকিৎসক হলেন-শিশু বিশেষজ্ঞ ডা. বিধান রায় চৌধুরী, ডা. দেবাশীষ সেন গুপ্ত ও ডা. শুভ্র দেব।

রাইফার মৃত্যুর ঘটনায় অবহেলার অভিযোগে তার বাবা সাংবাদিক রুবেল খান গেল শুক্রবার অভিযুক্ত এ তিন চিকিৎসকসহ আরও ১ জনের বিরুদ্ধে চকবাজার থানায় মামলা দায়ের করেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.