যুক্তরাষ্ট্রে কনসার্টে হামলা: নিহতের সংখ্যা বেড়ে ৫৮

0

আন্তর্জাতিক ডেস্ক:: যুক্তরাষ্ট্রের লাস ভেগাসের একটি হোটেল থেকে উন্মুক্ত কনসার্টের ওপর নির্বিচারে গুলি চালিয়ে কমপক্ষে ৫৮ জনকে হত্যা করা হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন পাঁচ শতাধিক। তাদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক। ফলে নিহতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। খবর সিএনএনের।

স্থানীয় সময় রবিবার রাত ১০টার পরে মান্দালয় বে হোটেলের পাশে উন্মুক্ত চত্বরে রুট নাইনটি ওয়ান হারভেস্ট কনসার্ট চলাকালে এই গুলির ঘটনা ঘটে। সেখানে তখন উপস্থিত ৪০ হাজার দর্শক।  মার্কিন সংগীতশিল্পী জ্যাসন আলডিয়ান এ সময় মঞ্চে গান পরিবেশন করছিলেন। মান্দালয় বে হোটেলের ৩২ তলার একটি কামড়া থেকেই নিচে খোলা জায়গায় কনসার্টে জড়ো হওয়া মানুষের ওপর গুলি চালানো হয়।

পুলিশ জানিয়েছে, পুলিশ হোটেল কক্ষে ঢোকার আগেই সন্দেহভাজন হামলাকারী আত্মহত্যা করেন। পুলিশ ওই কক্ষে ১০টি বন্দুক পেয়ে। ওই হামলাকারীর নাম স্টিফেন প্যাডক। ৬৪ বছর বয়সী স্টিফেন নেভাদার বাসিন্দা। পুলিশ তার নারী সঙ্গী মারিলো ড্যানলিকে খুঁজছে।

সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে ঘটনাস্থলের অনেক ভিডিও ছড়িয়ে পড়েছে। সেখানে দেখা যাচ্ছে শত শত মানুষ দৌড়ে পালিয়ে যাচ্ছে। আর গুলির যে শব্দ শোনা যাচ্ছে একটানা স্বয়ংক্রিয় বন্দুকের শব্দ।

টিভিতে দেখানো সরাসরি ফুটেজে দেখা যাচ্ছে, লাস ভেগাস স্ট্রিপে ভারি অস্ত্রসহ পুলিশ অবস্থান করছে। গোলাগুলির ঘটনা স্থানীয় সময় রাত সাড়ে দশটার দিকে হয়।

লাস ভেগাসের আরও কয়েকটি জায়গায় গুলির ঘটনার খবর শোনা গেলেও পুলিশ কেবল একজন বন্দুকধারীর কথাই বলেছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.