রক্তপাতের মাধ্যমে ইসলাম প্রতিষ্ঠা করা যায় না

0

এম বেলাল উদ্দিন, রাউজান :  আওলাদে রাসুল (স.) হযরত শাহছুফী আলহাজ্ব মাওলানা ছৈয়দ মুজিবুল বশর আল-হাচানী আল-মাইজভান্ডারী (ক) বলেছেন ইসলাম শান্তির ধর্ম। মারামারি হানাহানি ও রক্তপাতের মাধ্যমে ইসলাম প্রতিষ্ঠা করা যায়না। আল্লাহ ও রাসুল (স.) নির্দেশিত পথ অনুসরণ করেলই শান্তি প্রতিষ্ঠা করা সম্ভব। তিনি বলেন, কোরআন সুন্নাহ ব্যতিরেক কোন পথ ও মত নেই। আমাদেরকে হালাল হারাম যাচাই করার পাশাপাশি অন্যায় অবিচার জুলুম নির্যাতন,নেশাজাতীয় দ্রব্য পরিহার করে জীবন যাপন করতেই হবে। নামাজ পড়তে হবে,রোজা রাখতে হবে,সামর্থ থাকলে হজ্ব ও যাকাত আদায় করতে হবে। তিনি বলেন এক মুসলমান অন্য মুসলমানকে হত্যা,আঘাত,মারার অধিকার ইসলাম দেয়নি। নবীজি (দ.) চলার পথে যে বুড়ি প্রতিদিন নবীজি কষ্ঠ পাওয়ার জন্য কাটাদিত,আর সে নবীজি অসুস্থ বুড়িকে দেখতে গেলেন বুড়ির ঘরে,এটিই হচ্ছে ইসলামের শিক্ষা,আর তিনি হয়েছেন বিশ্ববাসীর জন্য রাহমাতুল্লিল আলামিন।

তিনি ইরাক,ইরান,আফগানিস্তান,আরকান সহ সারবিশ্বে যেভাবে মুসলমানকে হত্যা করা হচ্ছে সেটির একমাত্র কারন মুসলমানদের ঐক্যবদ্ধের অভাব। ত্বরিকতে যোগদিলে পীরের মাধ্যমে নবী পর্যন্ত পৌছানো যায়,আর নবী (দ.) রাজি হয়েগেলে আল্লাহ নিজেই ঐ বান্দার উপর রাজি হয়ে যান।

তিনি বলেন মাইজভান্ডারী তরিকা শান্তি, সাম্য ভ্রাত্বিত্ব প্রতিষ্ঠার তরিক্বা। তিনি শনিবার ৩ ফেব্রুয়ারী রাত ১১টায় আশেকানে মাইজভান্ডারী এসোসিয়েশন রাউজান পশ্চিম গুজরা মগদাই ইউনিট কমিটির উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী উদযাপন উপলক্ষে কোরআন সুন্নাহর আলোকে মাইজভান্ডারী মাহফিলে প্রধান মেহমানের বক্তব্য রেখেছিলেন।

ইউনিট শাখার সেক্রেটারী মোহাম্মদ আলী আজমের পরিচালনায় এতে সভাপতিত্ব করেন মগদাই ইউনিট কমিটির সভাপতি মোহাম্মদ ইমরান ফরিদ বাবুল। ইউনিয়ন পরিষদ ময়দানে বিশাল মাহফিলে তকরির করেন আল্লামা হযরত মাওলানা দিদারুল আলম মাইজভান্ডারী, আল্লামা হযরত মাওলানা জাকির হোসেন, আল্লামা হযরত মাওলানা কেরামত আলী মাইজভান্ডারী।

বক্তব্য দেন সহ সভাপতি মো. আবদুল হালিম। উপস্থিত ছিলেন মালেক মেম্বার, আবুল কাসেম কালু ফকির,সাংবাদিক মওলানা বেলাল উদ্দিন মাইজভান্ডারী,টিপু ফকির মাইজভান্ডারী প্রমুখ। মাহফিল শেষে মিলাদ ক্বিয়াম হালকায়ে জ্বিকির পরে সকল মুসলিম উম্মাহর জন্য মোনাজাত করা হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.