রবীন্দ্রনাথ বাংলা সাহিত্যের উজ্জ্বল ধ্রুবতারা

0

নিজস্ব প্রতিবেদক:: কলকাতা হালিশহরস্থ সৃজন সংঘের উদ্যোগে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৮তম জন্মজয়ন্তী উপলক্ষে রবীন্দ্রনাথ বাংলা সাহিত্যের বাতিঘর শীর্ষক এক আলোচনা সভা ও রবীন্দ্রনাথের প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন অনুষ্ঠান
বুধবার (৯ মে) সকাল ১০টায় সংগঠনের সভাপতি স্বপন কুশরীর সভাপতিত্বে ক্লাব প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত কলকাতার হালিশহর পৌরসভার কাউন্সিলর মৃত্যুঞ্জয় দাশ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গের খ্যাতিমান কবি সমরেন্দ্র দাশ গুপ্ত, চট্টগ্রাম থেকে আগত লেখক সোহেল মোঃ ফখরুদ্দীন, তারকনাথ দত্ত, কবি আসিফ ইকবাল, কলকাতা সৃজন সংঘের মৃণাল চক্রবর্তী, প্রাণেশ্বর মন্ডল, কুমেশ দাশ, প্রকাশ দাশ, অসীম দত্ত, সুশান্ত দাশ, কেয়া চৌধুরী, রুমা দাশ, মায়ারানী চৌধুরী, কণিকা দাশ, শ্যামলী সেন প্রমুখ।

সভায় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন রবীন্দ্রনাথ আমাদের অহংকারের শ্রেষ্ঠ ঠিকানা। বাংলা সাহিত্যকে বিশ্ব দরবারে পৌঁছে দিতে রবীন্দ্রনাথের রয়েছে কালজয়ী ভূমিকা। রবীন্দ্র সাহিত্য এখন বাংলা সাহিত্যের উজ্জ্বল ধ্রুবতারা হিসেবে আমাদেরকে প্রেরণা যোগাচ্ছে। তিনি আরো বলেন এপার-ওপার বাংলা ভাষাবাসি মানুষের কাছে সমান জনপ্রিয় বিশ্বকবি রবীন্দনাথ। রবীন্দ্রনাথকে জানার মধ্য দিয়ে বাংলা সাহিত্যকে গভীরভাবে জানা যাবে।

তিনি বলেন, আমাদের এ অনুষ্ঠানে বাংলাদেশের চট্টগ্রামের আগত ২জন কবি, সাহিত্যিক যোগদান করায় আমরা সত্যি আনন্দিত। সভা শেষে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৮ তম জন্ম জয়ন্তীতে রবীন্দ্রনাথের প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন অতিথিবৃন্দ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.