রাউজানে ২ দিনব্যাপী বিজ্ঞান মেলায় পুরুস্কার বিতরণ অনুষ্ঠিত

0

এম বেলাল উদ্দিন, রাউজান :: রাউজানে দুইদিন ব্যাপি জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা জাকজমকপূর্ণভাবে শেষ হয়েছে।

বৃহস্পতিবার (১ মার্চ) দুপুরে  মেলায় বিজয়ী সেরা ৩টি স্টল ও কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরুস্কার তুলে দেন উপজেলা নির্বাহি অফিসার শামীম হোসেন রেজা ও মহিলা ভাইস চেয়ারম্যান ফৌজিয়া খানম মিনা।

উপজেলা পরিষদ মাঠে আয়োজিত এ মেলায় ৩১ টি স্কুল কলেজ ও মাদ্রাসার পক্ষ হতে স্টল নেওয়া হয়েছিল। রাউজানের প্রায় ৭ হাজার ছাত্রছাত্রী মেলায় অংশগ্রহন করেন।

৩৯ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলায় ছাত্র-ছাত্রীর পাশাপাশি বিভিন্ন পেশার মানুষের উপছে পড়া ভীড় লক্ষ্য করা গেছে। এদিকে প্রতিটি প্রতিষ্টান কতৃক প্রজেক্ট প্রস্তুতিকালীন সময়ের খন্ড খন্ড চিত্র বিভিন্ন স্টলে তুলে ধরা হয়েছে।

পুরুস্কার প্রদানের সময় উপস্থিত ছিলেন এসিল্যান্ড জুনায়েদ কবির সোহাগ,কৃষি অফিসার বেলায়াত হোসেন,প্রকৌশলী হাবিবুল্লাহ,যুব কর্মকতা শাহে জামান,অধ্যাপক সেলিম নেওয়াজ চৌধুরী।

এয়াছিন শাহ্ পাবলিক কলেজের অধ্যক্ষ কৃষিবীদ মোহাম্মদ জাহাঙ্গীর আলম জানান, এ মেলার মাধ্যমে ছাত্র-ছাত্রীরা বিজ্ঞান মনস্ক হওয়ার বড় সুযোগ পেয়েছে। পাশাপাশি কুইজ প্রতিযোগিতায় আমার কলেজের একাদশ শ্রেণীর বিজ্ঞান বিভাগের ছাত্রী মনিষা তালুকদার ১ম স্থান অধিকার করায় নিজেকে গৌরাম্বিত মনে করছি।

এদিকে বিজ্ঞান মেলায় সেরা স্টল নির্বাচিত হয়েছে চুয়েট স্কুল এন্ড কলেজ,রাউজান আর আর এসি উচ্চ বিদ্যালয় ও রাউজান সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.