রাজনীতি করলে জেল-জুলুম থাকবে তবে এ রায় দুর্নীতিবাজদের জন্য সতর্কবাণীঃ কাদের

0

সিটি নিউজ ডেস্কঃঃ  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রাজনীতি করলে জেল জুলুম থাকব। তবে জিয়া অর্ফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার এ রায়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কারাদণ্ডের মধ্য দিয়ে বাংলাদেশের দুর্নীতিপ্রবণ রাজনীতিবাজদের জন্য সতর্কবাণী।

আজ শনিবার (১০ ফেব্রুয়ারী ) দুপুরে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে মেঘনা দ্বিতীয় সেতুর সুপারস্ট্রাকচার কাজের উদ্বোধন শেষে সাংবাদিকদের সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এসব কথা বলেন।

গত বৃহস্পতিবার জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন বিশেষ আদালতের বিচারক ড. মো. আখতারুজ্জামান।

রায় ঘোষণার পর পরই কড়া নিরাপত্তার মধ্যে সাবেক এ প্রধানমন্ত্রীকে পুরান ঢাকার পুরোনো কারাগারে নিয়ে যাওয়া হয়।

একই মামলায় ১০ বছর করে কারাদণ্ড পেয়েছেন বিএনপির জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যান তারেক রহমান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক মুখ্য সচিব কামাল উদ্দিন সিদ্দিকী এবং বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমান, মাগুরার সাবেক সংসদ সদস্য কাজী সলিমুল হক কামাল ও ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ। তাদের আর্থিক জরিমানাও করা হয়েছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ‘রাজনীতি করলে জেল-জুলুম থাকবেই। আমি চার বছর জেল খেটেছি। গত ৮ ফেব্রুয়ারি ১০ বছর পর একটা মামলার রায় হয়েছে। এ রায়টি যে যেভাবেই দেখুন না কেন, দুর্নীতির বিরুদ্ধে আদালত যে রায়টি দিলেন, এ রায় বাংলাদেশের দুর্নীতিপ্রবণ রাজনীতিকদের জন্য সতর্কবাণী।’

রাজধানীর সঙ্গে বন্দর নগরী চট্টগ্রামের সংযোগ সড়কের চার লেনে অত্যাধুনিক তিনটি সেতু নির্মাণ হতে যাচ্ছে বলে জানান সড়ক পরিবহন ও যোগাযোগ মন্ত্রী। সেতু তিনটি নির্ধারিত সময়ের ছয় মাস আগেই সম্পন্ন হয়ে চলতি বছরের নভেম্বর মাসে সাধারণের জন্য খুলে দেওয়া হবে বলেও জানান তিনি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.