রাষ্ট্রপতি পদে মনোনয়নপত্র নিলেন আবদুল হামিদ

0

সিটি নিউজ ডেস্ক :: দেশের ২১তম রাষ্ট্রপতি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য আজ শুক্রবার মনোনয়নপত্র সংগ্রহ করছেন বর্তমান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। সকালে তার পক্ষে চিপ হুইপ আ স ম ফিরোজ নির্বাচন কমিশন ভবন থেকে ফরম সংগ্রহ করবেন বলে জানা গেছে।

এ সম্পর্কে চিপ হুইপ বলেন, প্রধানমন্ত্রী আমাকে রাষ্ট্রপতির পক্ষে ফরম সংগ্রহ করার দায়িত্ব দিয়েছেন। আমি সকাল সাড়ে দশটায় ফরম সংগ্রহ করতে নির্বাচন কমিশনে যাবো।’ তার সঙ্গে একাধিক হুইপ ও সংসদ সদস্য থাকতে পারেন বলেও জানা গেছে।

রাষ্ট্রপতি নির্বাচনে নির্বাচনি কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা। এর আগে, বুধবার সন্ধ্যায় আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের সভায় রাষ্ট্রপতি হিসেবে আওয়ামী লীগ সর্বসম্মতিক্রমে মনোনয়ন দেয়।

গত ২৫ জানুয়ারি রাষ্ট্রপতি নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা। তফসিল অনুযায়ী ১৮ ফেব্রুয়ারি বিকেল ২টা থেকে ৫টা পর্যন্ত জাতীয় সংসদ ভবনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

ঘোষিত তফসিল অনুযায়ী, রাষ্ট্রপতি নির্বাচনের মনোনয়নপত্র দাখিল ৫ ফেব্রুয়ারি। এদিন সকাল দশটা থেকে বিকেল ৫টা পর্যন্ত মনোনয়নপত্র দাখিল করা যাবে। মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ৭ ফেব্রুয়ারি সকাল দশটা থেকে শেষ না হওয়া পর্যন্ত। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ১০ ফেব্রুয়ারি।

উল্লেখ্য, ২০১৩ সালের ২৪ এপ্রিল দায়িত্ব গ্রহণ করা বর্তমান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের পাঁচ বছরের মেয়াদ এ বছরের ২৩ এপ্রিল শেষ হবে। আর সংবিধান অনুযায়ী মেয়াদ অবসানে পূর্ববর্তী ৯০ থেকে ৬০ দিনের মধ্যে রাষ্ট্রপতি নির্বাচন অনুষ্ঠিত হবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.