লক্ষ্মীপুরে স্বাধীনতা মেলা উদ্বোধন করলেন বিমান মন্ত্রী

0

আলমগীর হোসেন,লক্ষ্মীপুর: বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী এ কে এম শাহজাহান কামাল শনিবার মাসব্যাপী স্বাধীনতা মেলার উদ্বোধন ঘোষণা করেন। লক্ষ্মীপুর জেলা আউটডোর স্টেডিয়ামের সোমবার (২৬ মার্চ) থেকে মুক্তিযোদ্ধা স্বাধীনতা মেলা শুরু হবে। স্বাধীনতার মেলার লক্ষ্মীপুর জেলার মুক্তিযোদ্ধা সাংসদের ও উন্নয়ন ব্যুরো যৌথভাবে এই মেলার আয়োজক। দেশে ১৭ টি জেলা থেকে ২০ টি প্রতিষ্ঠান এবারের মেলায় অংশ নিচ্ছে।

উদ্যোক্তারা বলেন, ৭০ টি বিভিন্ন ক্যাটাগরির প্যাভিলিয়ন ও স্টল নিয়ে মেলা প্রাঙ্গগন সাজানো হয়েছে। এর মধ্যে নারী উদ্যোক্তাদের জন্য ৫ টি স্টল বরাদ্দ রয়েছে। মেলার ভেতরটায় বেশ ফাঁকা জায়গা রেখে এর দুই প্রান্ত ইকোপার্কের আদলে নির্মান করা হয়েছে ঝরর্ণা। মেলায় একটি সার্কাস, একটি পুতুল নাচ, মটর সাইকেল খেলা, রাধাঁ চক্কর, এবং বাহিরের দর্শনার্থীদের জন্য নামাজের ব্যবস্থায় রয়েছে।

মেলার সাবির্ক নিরাপত্তায় মেলা প্রাঙ্গণে সিসিটিভি স্থাপন করা হয়েছে। লক্ষ্মীপুর জেলা পুলিশের নিয়ন্ত্রণ কক্ষ থেকে সিসিটিভি পর্যবেক্ষণ করা হবে। পুলিশ, যার্ব আনসার এছাড়াও রয়েছে সেচ্ছাসেবকদল। ২৬ এপ্রিল পর্যন্ত্র প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ১১ টা পযর্ন্ত্র এ মেলা উম্মুক্ত থাকবে। প্রবেশে টিকিটের মূল্য ২০ টাকা। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল, পুলিশ সুপার আ স ম মাহাতাব উদ্দিন, জেলা পরিষদের চেয়াম্যান মোহাম্মদ শাহজাহান,জেলা আওয়ামীলীগের সভাপতি গোলাম ফারুক পিংকু,সাধারন সম্পাদক এড: নুর উদ্দিন চৌধুরী নয়ন, সাবেক ভারপ্রাপ্ত কমান্ডার,লক্ষ্মীপুর জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার কাজল কান্তি দাসসহ প্রমুখ।

মেলা শুভ উদ্বোধন কালে বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী এ কে এম শাহজাহান কামাল বলেন, মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার যে সকল প্রতিশ্রুতি দিয়েছেন লক্ষ্মীপুর জেলা বাসীর জন্য তা দ্রুততম শেষ করার নিদের্শ দিয়েছেন। জেলা আওয়ামীলীগের নেতাদের উদ্দেশ্য করে বলেন আগামী ৬ মাসের মধ্যে প্রকল্পের নিমার্ণ কাজ শেষ না হওয়া পযর্ন্ত্র নতুন করে কোনো প্রকল্পের কথা প্রধানমন্ত্রীর কাছে চাওয়া যাবে না।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.