শক্তিমান চাকমার অন্ত্যেষ্টিক্রিয়ায় দুর্বৃত্তদের গুলিতে নিহত-৫

0

নিজস্ব প্রতিবেদক, সিটি নিউজ :: রাঙ্গামাটির নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান শক্তিমান চাকমার অন্ত্যেষ্টিক্রিয়ায় যাওয়ার পথে দুর্বৃত্তের গুলিতে অন্তত ৫ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ১০ জন।

আজ শুক্রবার (৪ মে) দুপুরে কেরেঙ্গাছড়ি এলাকায় এ ঘটনা ঘটে।

এ ঘটনার পর রাঙ্গামাটি-খাগড়াছড়ি সড়কে যান চলাচল বন্ধ রয়েছে। শুক্রবার দুপুরের এ হামলার জন্য ইউপিডিএফ-প্রসীতকে দায়ী করেছে ইউপিডিএফ-গণতান্ত্রিক।

নিহতদের মধ্যে রয়েছেন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) থেকে বেরিয়ে গঠন করা ইউপিডিএফ (গণতান্ত্রিক) দলের আহ্বায়ক তপনজ্যোতি চাকমা বর্মা। নিহত বাকি দুজন হলেন সজীব চাকমা ও সেতুলাল চাকমা।

এ ঘটনার একদিন আগেই নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান শক্তিমান চাকমাকে গুলি করে হত্যা করা হয়।

ইউপিডিএফ (গণতান্ত্রিক) দলের গণমাধ্যমের দায়িত্বে থাকা লিটন চাকমা হত্যাকাণ্ডের জন্য ইউপিডিএফকে দায়ী করেন। তিনি দাবি করেন, পার্বত্য চট্টগ্রামে একক সন্ত্রাসী সংগঠন হিসেবে নিজেদের নিয়ন্ত্রণ প্রতিষ্ঠার জন্য তারা একের পর এক খুনের ঘটনা ঘটিয়ে চলেছে।

রাঙ্গামাটির পুলিশ সুপার আলমগীর কবির জানান, খাগড়াছড়ি থেকে একটি জিপে কোরে শক্তিমান চাকমার অন্ত্যেষ্টিক্রিয়ায় অংশ নেয়ার জন্য, নানিয়ারচরে যাচ্ছিলেন আঞ্চলিক সংগঠন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি-এমএন লারমার নেতাকর্মীরা। গাড়িটি রাঙ্গামাটি-খাগড়াছড়ি সীমান্তবর্তী টেংরাছড়ি এলাকায় পৌঁছালে, তাদের লক্ষ্য করে গুলি ছোঁড়ে দুর্বৃত্তরা। এতে ঘটনাস্থলেই ৫ জন মারা যান, আহত হন অন্তত ১০ জন। পরে তাদের উদ্ধার করে চট্টগ্রাম ও খাগড়াছড়ি হাসপাতালে পাঠানো হয়। ঘটনার পর সেনাবাহিনী, বিজিবি ও পুলিশ সদস্যরা ঘটনাস্থলে টহল দিচ্ছেন।

আহত ব্যক্তিদের সঙ্গে কথা বলে জানা গেছে, হতাহতরা সবাই শক্তিমান চাকমার দাহক্রিয়ায় যোগ দিতে যাচ্ছিলেন। আহতদের মধ্যে আটজনকে খাগড়াছড়ি সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (এমএন লারমা) শীর্ষ নেতা সুদর্শন চাকমা জানান, গুরুতর আহত তিনজনকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রামে পাঠানোর প্রক্রিয়া চলছে।

নিহত তপনজ্যোতি চাকমা বর্মা সম্প্রতি ইউপিডিএফ থেকে বেরিয়ে নতুন দল হিসেবে আত্মপ্রকাশ করা ইউপিডিএফ (গণতান্ত্রিক)-এর আহ্বায়ক হয়েছিলেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.