শেষ পর্যন্ত স্থগিত বিএফইউজে’র নির্বাচন

0

নিজস্ব প্রতিবেদক :: শেষ পর্যন্ত স্থগিত হলো বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) নির্বাচন। আগামীকাল শুক্রবার (৬ জুলাই) সকাল ৯টা থেকে এই নির্বাচনে ভোটগ্রহণের কথা ছিল। কিন্তু শ্রম আদালতের এক রায়ের পরিপ্রেক্ষিতে আজ বৃহস্পতিবার (৫ জুলাই) রাতে নির্বাচন স্থগিতের সিদ্ধান্ত নেয় নির্বাচন কমিশন (ইসি)।

বিএফইউজে নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) আলমগীর হোসেন জানান, আদালতের নির্দেশের পরিপ্রেক্ষিতে কাল শুক্রবার বিএফইউজে, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নির্বাচন হচ্ছে না।’

এর আগে বৃহস্পতিবার দুপুরে ওই নির্বাচন পরবর্তী আদেশ না দেওয়া পর্যন্ত স্থগিত করেন ঢাকার প্রথম শ্রম আদালত। কিন্তু রায়ের সার্টিফায়েড কপি নির্বাচন কমিশনের কাছে না আসায় বিকেলে প্রধান নির্বাচন কমিশনার জানান, প্রস্তুতি অনুযায়ী নির্বাচন যথাসময়ে অনুষ্ঠিত হবে। তবে রাতে তার হাতে রায়ের কপি এসে পৌঁছলে নির্বাচন কমিশনের সদস্যরা প্রার্থীদের নিয়ে বৈঠকে বসেন। বৈঠকে প্রার্থীরা নির্বাচন অনুষ্ঠানের পক্ষে-বিপক্ষে বিভক্ত হয়ে পড়ে। শেষে নির্বাচন স্থগিতের সিদ্ধান্ত নেয় নির্বাচন কমিশন।

ভোটার তালিকায় অসঙ্গতির অভিযোগ এনে ঢাকার শ্রম আদালতে মামলা করেন এবারের নির্বাচনে যুগ্ম মহাসচিব প্রার্থী খায়রুল আলম ও নির্বাহী সদস্য প্রার্থী সেবীকা রাণী। ওই মামলার পরিপ্রেক্ষিতে শ্রম আদালত নির্বাচন স্থগিতের রায় দেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.