শেষ ম্যাচে রান পাহাড়ের নীচে বাংলাদেশ

0

ক্রীড়া প্রতিবেদক, সিটি নিউজঃঃ  স্বাগতিক বাংলাদেশ দল শুরুতেই ২ উইকেট হারিয়ে চাপে পড়েছে। দলের ১২ রানের মাথায় সৌম্য ও মুশফিককে হারিয়েছে। বাংলাদেশ-শ্রীলংকা শেষ ম্যাচে জেতার লক্ষ্যে যা করার তাই করেছে। বাংলাদেশ টস জিতে ব্যাটিংএ পাঠায় শ্রীলংকাকে।

ব্যাটিংয়ে নেমে কুশল মেন্ডিস, গুনাথিলাকা, থিসারা পেরেরাদের দুর্দান্ত ব্যাটিংয়ে ভর করে মাত্র ৪ উইকেট হারিয়েই স্কোরবোর্ডে ২১০ রান জমা করেছে শ্রীলঙ্কা।

সিলেটের নতুন ভেন্যুতে শুরু থেকেই ঝড়ো ব্যাটিং করে গেছে শ্রীলঙ্কা। কুশল মেন্ডিস ও গুনাথিলাকার ৬৬ বলের উদ্বোধনী জুটি থেকেই এসেছিল ৯৮ রান। একাদশতম ওভারে বাংলাদেশকে প্রথম সাফল্য এনে দিয়েছেন সৌম্য সরকার। ৪২ রান করে ফিরে গেছেন গুনাথিলাকা।

তবে এরপরও বাংলাদেশী বোলারদের বেধড়ক পিটিয়েছন মেন্ডিস ও পেরেরা। দ্বিতীয় উইকেটে তাঁরা গড়েছিলেন ৫১ রানের ঝড়ো জুটি। ১৬তম ওভারে এই জুটি ভাঙেন অভিষিক্ত আবু জায়েদ।

সাজঘরে ফেরান ৩১ রান করা পেরেরাকে। পরের ওভারে ৭০ রান করা মেন্ডিসের উইকেটও তুলে নিয়েছিলেন মুস্তাফিজুর রহমান। শেষপর্যায়ে উপুল থারাঙ্গার ২৫ ও দাশুন সানাকার ৩০ রানের ছোট ইনিংস দুটিতে ভর করে স্কোরবোর্ডে ২১০ রান জমা করে শ্রীলঙ্কা।

সিরিজের প্রথম ম্যাচে স্কোরকার্ডে নিজেদের টি-টোয়েন্টি ইতিহাসে সবচেয়ে বেশি রান তুলেও বাংলাদেশকে হেরে যেতে হয়েছিল ৬ উইকেটে।
সিলেটে বাংলাদেশ মাঠে নেমেছে চার পরিবর্তন নিয়ে।

ফিরে এসেছেন দলের উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবাল। অভিষেক সিরিজে অফস্পিনার মেহেদী হাসানের সঙ্গে সিলেটের ছেলে আবু জায়েদ রাহীর অভিষেকটাও হয়ে গেল নিজের ঘরের মাঠেই। আফিফ হোসেনের পরিবর্তে দলে এসেছেন মোহাম্মদ মিঠুন।

এ রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশ দল সৌম্য ও মুশফিক কে হারিয়ে ১২রান করেছে।

বাংলাদেশ একাদশ:
তামিম ইকবাল, সৌম্য সরকার, মোহাম্মদ মিথুন, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), মোহাম্মদ সাইফুদ্দিন, মেহেদী হাসান, আরিফুল হক, নাজমুল হাসান অপু, মুস্তাফিজুর রহমান ও আবু জায়েদ রাহী।

শ্রীলঙ্কা একাদশ:
উপুল থারাঙ্গা, দানুশকা গুনাথিলাকা, কুশল মেন্ডিস, দিনেশ চান্দিমাল (অধিনায়ক), জীবন মেন্ডিস, থিসারা পেরেরা, দাসুন শানাকা, আমিলা আপোনসো, আকিলা ধনঞ্জয়া, শেহান মাধুশানকা ও ইসুরু উদানাভ

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.