সারাবিশ্বে মানবতার নেত্রী জননেত্রী শেখ হাসিনা- ইকরামুল হক বাবু

0

গোলাম সরওয়ার,সিটি নিউজ : বিশিষ্ট সমাজ সেবক, সংগঠক, রাজনীতিবিদ সাঈদ ইকরামুল হক বাবু। তরুন্য হল বর্ষার খরস্রোতা নদীর মতো বহমান। তারুন্য ধারন করে সত্য প্রতিষ্টার প্রেরনা, ভেঙ্গে গড়ার আকাঙ্খা। এমন এক তারুন্য ধারন করে যার উপমা নতুন পৃথিবী রচনার দু’চোখ ভরা স্বপ্ন নিয়ে সামনে এগিয়ে যাওয়ার অসম্ভব না। জাতির পিতার সোনার বাংলা বিনির্মানের তেজোদীপ্ত অগ্নিমন্ত্রের দীক্ষাদাতা যেন সাঈদ ইকরামুল হক বাবু।

বর্তমানে যুক্তরাষ্ট্রের লস এঞ্জেলেস মহানগর শাখা আওয়ামী লীগের যুগ্ন-সাধারন সম্পাদক নির্বাচিত হয়েছেন বাবু। নিউজপোর্টাল সিটি নিউজকে দেওয়া একান্ত সাক্ষাতকারে তিনি বলেন, আমি লস এঞ্জেলেস মহানগর আওয়ামী লীগের যুগ্ন-সাধারন সম্পাদক নির্বাচিত হয়ে অত্যন্ত আনন্দিত। সামনে আসন্ন নির্বাচন। অনেক বড় পরিসরে আমার কাজ করার সুযোগ সৃষ্টি হয়েছে। সারাবিশ্বের জন্য বাংলাদেশ এখন উন্নয়নের একটি মডেল। আমাদের এগিয়ে যেতে হবে। আগামী নির্বাচনটি অত্যন্ত গুরুত্বপুর্ন।

এ নির্বাচনকে সামনে রেখে দলকে সংঘটিত করতে আমাদের স্ব-স্ব অবস্থানে ভুমিকা রাখতে হবে। ঐক্যবদ্ধভাবে সকলকে দলের জন্য কাজ করতে হবে। এই পদে আসার আগেও আমি দলের জন্য কাজ করেছি। লস এঞ্জেলেস সহ যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাথে কাজ করতে পেরে নিজেকে সৌভাগ্যবান মনে করি। প্রবাসে থেকেও আমরা দলের জন্য কাজ করছি এবং নির্বাচনের সময় নির্বাচন পরিচালনা করার জন্য ষ্টেট আওয়ামী লীগ ও লস এঞ্জেলেস আওয়ামী লীগের একটি টিম দেশে তখন অবস্থান করবে। আগামী সেপ্টেম্বরে জননেত্রী শেখ হাসিনা যুক্তরাষ্ট্র সফরে আসছেন। সম্ভবত ২২ ও ২৯ সেপ্টেম্বরের মধ্যে নেত্রী আসবেন। তখন আমরা ভালভাবে নির্দেশনা পাব এবং সে হিসাবে প্রবাসে আমরা প্রস্তুতি নেব। এ সরকারের সাড়ে নয় বছরের শাসনামল হচ্ছে সাফল্যের। এর আগে গনতন্ত্র বার-বার খোঁচট খেয়েছে। কিন্তু জননেত্রী শেখ হাসিনা গনতন্ত্রের মানসকন্য। তিনি দেশে গনতন্ত্র প্রতিষ্টা করেছেন।

২০০৮ এর পর থেকে নেত্রি যে ভাবে দেশকে উন্নতির শিখরে এগিয়ে নিয়ে যাচ্ছেন, তাতে বিশ্বের কাছে আমাদের মর্যাদা বৃদ্ধি পেয়েছে। বিশ্বের শক্তিশালী দেশ আমেরিকার সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা সেখানে বলেছেন, ’ কোন রাষ্ট্রের উন্নতি যদি দেখতে হয়, তবে বাংলাদেশকে দেখ’। অথচ সে দেশের সাবেক প্রেসিডেন্ট হেনরি কিসিঞ্জার একসময় বলেছিলেন,’ এ দেশ তলাবিহীন ঝুঁরি। সেই আমেরিকার প্রেসিডেন্টই এখন প্রশংসা করেন আমাদের দেশের। আমাদের সীমাবদ্ধতা আছে, সমস্যাও থাকতে পারে। তবে সব মিলিয়ে দেশের প্রচুর উন্নয়ন হয়েছে যা দৃশ্যমান। দেশের অগ্রগতিতে আমরা প্রবাসীরা অত্যন্ত আনন্দিত। দেশকে এগিয়ে নিতে জননেত্রী শেখ হাসিনার আন্তরিকতা, শ্রম ও মেধায় সারাবিশ্বে প্রশংসিত হয়েছে। মানবতার প্রতীক জননেত্রী শেখ হাসিনা রোহিঙ্গা শরনার্থীদের আশ্রয়, খাদ্য, বাসস্থান ও চিকিৎসা সহ তাদের পাশে দাঁড়িয়ে সারাবিশ্বে মানবতার নেত্রীতে পরিনত হয়েছেন।

বিশিষ্ট সমাজ সেবক, সংগঠক ও রাজনীতিবিদ বাবু বলেন, আওয়ামী লীগ একটি সর্ব বৃহৎ সংগঠন। এখানে মনোনয়ন প্রত্যাশী অনেক থাকবে, এটা স্বাভাবিক। রাজনীতির পরীক্ষা হচ্ছে নির্রাচন। তবে যারা যোগ্য, সৎ, নিবেদিত তাদেরকেই প্রাধান্য দেওয়া হবে বলে আমি মনে করি। দেশের মানুষ অনেক সচেতন। মানুষ ভাল-মন্দ বিচার করবে। তবে দল যাকে মনোনয়ন দেন তাকে বিজয়ী করা আমাদের লক্ষ্য। আমরা সে লক্ষ্যে কাজ করব। আমি মনে করি, স্বাধীনতা, সার্বভৌমত্ব ও গনতন্ত্র সংরক্ষন, সন্ত্রাস ও জঙ্গীবাদমুক্ত অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্টা এবং উন্নয়ন, অগ্রগতি ও অর্জন সমুহের ধারাবাহিকতা রক্ষা করে দেশকে আরও সামনের দিকে নেয়া সকল নাগরিকের দায়িত্ব ও কর্তব্য।

স্বদেশ প্রেম, মাটি ও মানুষের প্রতি প্রগাঢ় দায়বদ্ধতা নিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আরাধ্য সোনার বাংলা বাস্তবায়নে তার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বিপ্লব ঘটিয়ে চলেছেন। অতএব চলমান উন্নয়ন অব্যাহত রাখতে আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মুক্তিযুদ্ধের অবিনাশী চেতনার প্রতীক নৌকার পক্ষে আবারও ঐতিহাসিক রায় প্রদান করতে দেশবাসীকে বিনীত আহবান জানাচ্ছি।

পরিচিতি- সাঈদ ইকরামুল হক বাবু,যুগ্ন-সাধারন সম্পাদক, লস এঞ্জেলেস মহানগর আওয়ামী লীগ, যুক্তরাষ্ট্র।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.