সালমান শাহ’র ৪৭তম জন্মবার্ষিকী আজ

0

বিনোদন জগৎ, সিটি নিউজ :: ঢাকাই ছবির জনপ্রিয় চিত্রনায়ক সালমান শাহ’র ৪৭তম জন্মবার্ষিকী আজ। ১৯৭১ সালের আজকের এই দিনে সিলেটের দারিয়াপাড়ায় এক মুসলিম সম্ভ্রান্ত পরিবারে জন্ম গ্রহণ করেন। তার পারিবারিকনাম শাহরিয়ার চৌধুরী ইমন।

মডেলিং ও নাটকে অভিনয়ের মাধ্যমে মিডিয়ায় পথচলা শুরু করেন সালমান শাহ। এরপর ১৯৯৩ সালে ‘কেয়ামত থেকে কেয়ামত’র সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে আত্মপ্রকাশ করেন। সোহানুর রহমান সোহান পরিচালিত ওই সিনেমাতে তার সঙ্গে নায়িকা হিসেবে ছিলেন নবাগত মৌসুমী।

প্রথম সিনেমার পরই দর্শকদের কাছে ব্যাপক জনপ্রিয় হয়ে ওঠেন সালমান। পরে মৌসুমী, শাবনূর, শাবনাজ, শাহনাজ, লিমা আরও অনেক নায়িকার সঙ্গেই জুটি হয়েছিলেন সালমান।

সালমান শাহ অভিনীত ২৭ ছবির মধ্যে অন্যতম- কেয়ামত থেকে কেয়ামত, তুমি আমার, অন্তরে অন্তরে, সুজন সখী, বিক্ষোভ, দেনমোহর, বিচার হবে, এই ঘর এই সংসার, আনন্দ অশ্রু। তার অভিনীত প্রতিটি সিনেমাই ব্যবসায়িক সফলতা পেয়েছিল।

১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর রহস্যজনকভাবে মৃত্যু হয় সালমানের। এটি খুন নাকি আত্মহত্যা সেটি আজো রহস্যই রয়ে গেছে। তবে মৃত্যুর এত বছর পরেও তার জনপ্রিয়তার বিন্দু মাত্র কমেনি। দিন যাচ্ছে, বছর যাচ্ছে সালমান ততই যেন জনপ্রিয় হচ্ছেন চলচ্চিত্রপ্রেমীদের কাছে।

বরাবরের মতো এবারও নায়কের জন্মদিন উপলক্ষে সালমান শাহ উৎসব এবং তারকা মেলা-২০১৮-এর আয়োজন করছে সালমান শাহ স্মৃতি পরিষদ। নায়ক-নায়িকা, গায়ক-গায়িকা, মিডিয়া ব্যক্তিত্ব ও সাংবাদিকদের সমন্বয়ে প্রতিষ্ঠিত সংগঠন সালমান শাহ স্মৃতি পরিষদের উদ্যোগেই এই নায়কের জন্মদিন পালন করা হবে।

আগামী ১৯ সেপ্টেম্বর দিনব্যাপী বিএফডিসি চত্বরে ঝলমলে মঞ্চে, আলোচনা, কেক কাটা, স্মৃতি সম্মাননা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও তারকা মেলার আয়োজনের উদ্যোগ নেয়া হয়েছে। সালমান শাহ উৎসবে চলচ্চিত্র, টেলিভিশন ও সঙ্গীতাঙ্গনের জনপ্রিয় তারকা শিল্পীরা মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করবেনবলে জানা গেছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.