‘সিএমপি স্কুুল এন্ড কলেজ এক্স স্টুডেন্টস এসোসিয়েশন’ ভূমিকা রাখবে

0

নিজস্ব প্রতিবেদক, সিটি নিউজ :: চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার শ্যামল কুমার নাথ বলেছেন এই ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠানের অতীত ইতিহাস অত্যন্ত গৌরবময় ছিলো। কারণ যারা প্রাক্তন শিক্ষার্থী ছিলেন, তাদের সেই সময়ের মেধা ও ক্রীড়া নৈপুর্ণ্যরে উজ্জ্বল সাফল্যগুলোই পুলিশ ইনস্টিটিউশনের গৌরবদীপ্ত ইতিহাস আজো দীপ্তিমান।

স্কুলে অধ্যায়নকালীন সময়ের অনেক স্মৃতিমধুর অতীত ইতিহাসকে প্রাণের টানে ধরে রাখার যেই প্রয়াস ও কর্মকান্ডগুলো সত্যিই প্রশংসার দাবী রাখে।

২৪ মে বৃহস্পতিবার দামপাড়াস্থ সিএমপি স্কুল এন্ড কলেজ মিলনায়তনে অনুষ্ঠিতব্য চিটাগাং পুলিশ ইনস্টিটিউশন প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদ আয়োজিত দোয়া ও ইফতার মাহফিল পূর্ব আলোচনা ও লগো উন্মোচন অনুষ্ঠানে প্রধান আলোচকের বক্তব্য তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

প্রধান আলোচক আরো বলেন, আপনাদের প্রাণের এই স্কুলের অতীত সুনাম ধরে রাখতে প্রাক্তন শিক্ষার্থীদের ভূমিকা অনস্বীকার্য। গৌরবের এই অহংকার যেন সংরক্ষিত রাখতে পারেন এবং বৃহৎকারে পুর্নমিলনী অনুষ্ঠান সহ বিভিন্ন আয়োজনের মাধ্যমে আজকে নতুন নামে অভিহিত ‘সিএমপি স্কুল এন্ড কলেজ এক্স স্কুডেন্ট এসোসিয়েশন‘ সামনের দিকে এগিয়ে যাবে বলে প্রত্যাশা করি। সেই সাথে আমাদের করণীয় সহযোগিতা অব্যাহত থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

সূচনা বক্তব্যে প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম ফারুক বলেন-আমাদের প্রতিষ্ঠিত প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদের দীর্ঘদিনের প্রত্যাশ্যা ছিলো এই গৌরবদীপ্ত শিক্ষা প্রতিষ্ঠানটি কলেজে উন্নতিকরণ। আজ সেই শিক্ষা প্রতিষ্ঠানটি কলেজে উন্নতিকরণ হয়েছে। আজ সেই ঐতিহাসিক আনন্দঘন একটি অধ্যায় সংযোজিত হলো।

স্কুল পরিচালণা পরিষদের সম্মানিত সভাপতি, শিক্ষাপ্রেমী চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশ কমিশনার জনাব ইকবাল বাহার বি পি এম পি পি এম মহোদয়ের আন্তরিক প্রচেষ্টা ও উদ্যোগী ভূমিকার ফলে আজ এই স্কুলটি কলেজে উন্নতিকরণ হয়েছে সে জন্য মাননীয় পুলিশ কমিশনার মহোদয় সহ পরিচালনা পরিষদের সম্মানিত সকল সদস্যদের প্রতি ছাত্র-ছাত্রী পরিষদ আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করছে। যেহেতু স্কুল কলেজ হয়েছে, আমাদের পরিষদের ২০০৫ সালের প্রতিষ্ঠা হতে অদ্য ২০১৮ সালের আজ হতে নতুন নাম করতেই লগো উন্মোচন করা হয়। আজ হতে আমাদের পরিষদের নাম পরিবর্তন হয়ে ‘সিএমপি স্কুুল এন্ড কলেজ এক্স স্টুডেন্টস এসোসিয়েশন’ হিসেবে অভিহিত করা হবে।

লাগো উন্মোচন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চিটাগাং পুলিশ ইনস্টিটিউশন প্রাক্তন ছাত্র ছাত্রী পরিষদের সভাপতি মো: নাজমুল হক। অনুষ্ঠান মে  অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-পুলিশ কমিশনার (উত্তর) মো: আবদুল ওয়ারিশ, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (সদর) ইঞ্জি: মো: হাসান চৌধুরী, সহকারী পুলিশ কমিশনার (ফোর্স) উত্তম চক্রবর্ত্তী, স্কুলের প্রধান শিক্ষক মো: আকতার হোসেন, পরিষদের প্রধান উপদেষ্টা রোটারিয়ান মো: মাহমুদুর রহমান, পরিষদের অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপদেষ্টা পরিষদের সদস্য ৬৯ ব্যাচের ডা: পূর্ণেন্দু বিকাশ সাহা, ডা: রবিউল কবির, মো: মুমিনুল হক, ফেরদৌস মো: হারুন, মো: শামসুল আলম, ৭০ ব্যাচের মুক্তিযোদ্ধা সৈয়দ রেজাউল করিম, শফিউল্লাহ নবাব, মো: ইকবাল, ৭১ ব্যাচের হাজী মনজু মিয়া সিসিএল, কাজী কামরুজ্জামান, মুক্তিযোদ্ধা প্রাক্তন সভাপতি মো: শাহ আলম, মুক্তিযোদ্ধা রফিকুল আলম, ৭২ ব্যাচের গোলাম কিবরিয়া, ৭৩ ব্যাচের মঞ্জুর হোসেন, ৭৪ ব্যাচের শফিকুল হায়দার, ৭৫ ব্যাচের লালখান বাজার ওয়ার্ড কাউন্সিলর এফ কবির আহমদ মানিক, পরিষদের সহ সভাপতি কাজী মাহমুদ ইমাম বিলু, মো: ইকবাল হোসেন মিলন, প্রাক্তন পি পি এডভোকেট আবদুস সাত্তার, পরিষদের সহ সভাপতি আসিফুজ্জামান মুনির, উপদেষ্টা আলহাজ্ব ফরিদ মাহমুদ, কার্যকরী কমিটির আরিফুর রহমান শাহীন, গোলাম মোস্তফা দুলু, আবুল হোসেন সাকিল, তারেক মো: আবু নোমায়েন আজাদ, ফজলে রাব্বি সহ ১৯৬৪ সাল হতে ২০১২ সালের প্রাক্তন ছাত্র- ছাত্রী পরিষদের আজীবন সদস্য সদস্যরা সহ স্কুল এন্ড কলেজের শিক্ষক-শিক্ষিকাবৃন্দ উপস্থিত থেকে দোয়া ও ইফতার মাহফিলে অংশগ্রহণ করেন। ইফতারের পূর্বে দোয়া মাহফিল পরিচালনা করেন সিএমপি জামে মসজিদের খতিব।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.