সীতাকুণ্ডে আটক বিরল প্রজাতির পেঁচা হস্তান্তর

0
সীতাকুণ্ড প্রতিনিধি:: সীতাকুণ্ডের মাদামবিবির হাট এলাকায় একটি স্টিল মিলের ঘরের ভিতর থেকে ধরা বিরল প্রজাতির পেঁচাটি আজ মঙ্গলবার বিকাল পাঁচটার সময় চট্টগ্রাম চিড়িয়াখানায় হস্তান্তর করা হয়েছে। এটি গ্রহণ করেন চট্টগ্রাম চিড়িয়াখানার ভেটেরিনারী চিকিৎসক ডা.শাহাদাদ হোসেনের পক্ষে স্টোর কিপার আবুল বশর ।
সোমবার বিরল প্রজাতির যে পেঁচাটি ধরা পড়েছিল সেটিকে একনজর দেখতে শতশত মানুষ ভীড় করছিল। ‘ আমাদের ভাটিয়ারী ” পেইজের এ্যাডমিন স্থানীয় যুবক পেঁচাটি নিজের জিন্মায় নিয়ে  চট্টগ্রাম চিড়িয়েখানা কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করে।
মামুনুর রশিদ জানান, পেঁচাটি ধরার পর অনেকেই অনেক রকম বিরৃপ মন্তব্য করেন, কেউ কেউ বলেছে পেঁচাটি ছেড়ে দিতে, কেউ বলেছে এটি বাসা বাড়িতে প্রবেশ করলে পরিবারে অমঙ্গল হবে। তাই পেঁচাটি আমি নিজের জিন্মায় নিয়ে নেয়। এখন থেকে বিরল এই পেঁচাটি নিরাপদে থাকবে এবং সকলেই এটি এক নজরে দেখতে পারবে।
চট্টগ্রাম চিড়িয়াখানার ভেটেনিয়ারি চিকিৎসক ডা.শাহাদাত হোসেন শুভ বলেন, আটক পেঁচাটি বিরল, এটি সচরাচল দেখা যায় না। এটির নাম লক্ষী পেঁচা। পেঁচাটি চিড়িয়াখানায় হস্তান্তর করায় তিনি ধন্যবাদ জানান। উল্লেলেখ্য গতকাল বিরল প্রজাতির একটি পেঁচা ধরা পড়েছিল। উপজেলার মাদামবিবিরহাট এলাকায় কবির ষ্টীল মিলস সংলগ্ন ফয়জুন অক্সিজেন প্লান্টের বিল্ডিং এর তৃতীয় তলায় দেখা মিলে বিরল প্রজাতির এই পেঁচা।
এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.