সীতাকুণ্ডে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

0

কামরুল ইসলাম দুলু, সিটি নিউজ :: আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও মহান অমর ২১ শে ফেব্রুয়ারী উপলক্ষে সীতাকুণ্ড উপজেলা প্রশাসনের উদ্যেগে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

রাত ১২ টা ১ মিনিটে উপজেলা চত্বরের শহীদ মিনারে পুস্পমাল্য অর্পনের মধ্যে দিয়ে দিনব্যাপী  অনুষ্ঠানের সুচনা হয়।

রাতে শহীদ মিনার প্রাঙ্গনে উপস্থিত ছিলেন চট্টগ্রাম ৪ আসনের সংসদ সদস্য আলহাজ্ব দিদারুল আলম, সীতাকুণ্ড উপজেলা চেয়ারম্যান ও উত্তর জেলা যুবলীগ সভাপতি আলহাজ্ব এস এম আল মামুন, উপজেলা নির্বাহী অফিসার নাজমুল ইসলাম ভুইয়া, সহকারী কমিশনার (ভূমি) কামরুজ্জামান, পৌর মেয়র, মুক্তিযুদ্ধা আলহাজ্ব বদিউল আলম, সাবেক উপজেলা চেয়ারম্যান এবং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল বাকের ভুইয়া, মুক্তিযোদ্ধা কমান্ডার আলিম উল্লাহসহ বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ।

উপজেলা বিএনপির পক্ষ থেকে সকালে শহীদ মিনারে পুস্পমাল্য অর্পণ করে। এছাড়াও মহান অমর ২১ শে উপলক্ষে বিভিন্ন রাজনৈতিক,সামাজিক সংগঠনের উদ্যেগে শহীদ মিনারে পুস্পমাল্য অর্পণ করা হয়।

এদিকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সীতাকুণ্ড উপজেলা প্রসাশনের আয়োজনে তিনদিনব্যাপী বই মেলার উদ্ভোধন করা হয়েছে।

বুধবার সকাল ১০ টায় জেলা পরিষদ অডিটোরিয়াম চত্বরে বই মেলার উদ্ভোধন করেন উপজেলা নির্বাহী অফিসার নাজমুল ইসলাম ভুইয়া। অমর ২১ শে উপলক্ষে উপজেলা প্রসাশনের উদ্যেগে তিনদিন ব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। উক্ত অনুষ্ঠানে সীতাকুণ্ড উপজেলার বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন অংশ নিচ্ছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.