সীতাকুন্ডে গণমানুষের স্বার্থে আমার রাজনীতি- বাকের ভুঁইয়া

0

দিলীপ তালুকদার,সিটিনিউজ : সীতাকুন্ডের রাজনীতিতে বিশিষ্ঠ রাজনীতিবিদ, সমাজসেবক, সংগঠক ও সীতাকুন্ড উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল বাকের ভুঁইয়া একজন সুপরিচিত ব্যক্তিত্ব।

১৯৭৯ সাল থেকে সক্রিয়ভাবে ছাত্রলীগের রাজনীতিতে আসেন তিনি।

১৯৯৩ সালে অনুষ্ঠিত সম্মেলনে সীতাকুন্ড উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হয়ে ১৯৯৮,২০০৩ ও ২০১২ সালে পর পর চারবার উক্ত পদে পুনঃনির্বাচিত হয়ে বর্তমানেও উক্ত পদে আসীন।

সীতাকুন্ডের ভাটের খীল উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা এবং ম্যানেজিং কমিটির সভাপতির দায়িত্ব পালন করছেন। এছাড়া সীতাকুন্ডের বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক প্রতিষ্ঠানের সাথে জড়িত।

একান্ত  সাক্ষাৎকারে বাকের ভুঁইয়া সিটিনিউজকে বলেন, নীতি ও নৈতিকতাহীন কোন মানুষ সমাজের কল্যাণ করতে পারেনা। সৎ চরিত্রবান ও আদর্শ নাগরিক দেশের কল্যাণ বয়ে আনে।

ক্ষুধা ও দারিদ্রমুক্ত সোনার বাংলা গড়ার প্রত্যয়ে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ভিশন বাস্তবায়ন এবং উন্নত, সমৃদ্ধ বাংলাদেশ গড়ার জন্য বর্তমান প্রজন্মকে এগিয়ে আসতে হবে।

তিনি বলেন, বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে রাজনীতি করি। বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে অবিচল থেকে রাজনীতিতে এগিয়ে যেতে চাই।

সীতাকুন্ডের রাজনীতিতে আমি দীর্ঘদিন যাবত সাংগঠনিক কর্মকান্ড পরিচালনা করে আসছি। দলের দুর্দিনে কাজ করেছি জীবনকে বাজি রেখে। ভোগ বিলাসে নয় গণমানুষের স্বার্থে কাজ করছি।

রাজনীতিতে মেধা শ্রম ও ত্যাগ আমার দীর্ঘদিনের। মানুসের সুখে দুঃখে পাশে থাকার চেষ্ঠা করেছি। এখনো মাঠে ও রাজপথে সক্রিয় রাজনীতিতে জড়িয়ে আছি ।

বাকের ভুঁইয়া বলেন, তৃণমূলে গিয়ে গণমানুষের সাথে মিলেশিশে রাজনীতি করছেন এমন নেতার সংখ্যা কমে আসছে। সবাই এখন ড্রইংরুম ও ফেসবুক রাজনীতিতে জড়িয়ে পড়েছেন। এটা রাজনীতির জন্য শুভ নয়।

রাজনীতি করতে হবে জনগনের সম্পৃক্ততা নিয়ে। জনবিচ্ছিন্ন হয়ে রাজনীতি হয়না। সীতাকুন্ডের মাটি ও মানুষের সাথে আমার রক্তের সম্পর্ক।

সীতাকুন্ডে আওয়ামীলীগের মধ্যে কোন গ্রুপিং কিংবা কোন্দল নেই। আমাদের সাংগঠনিক কর্মকান্ড তৃণমূল পর্যায়ে ছড়িয়ে আছে। প্রতিটি নেতা-কর্মীর মেধা, শ্রমে ও ত্যাগে সংগঠন এগিয়ে চলছে।

রাজীতির সাংগঠনিক পরিধি ও সেবার মান বৃদ্ধিতে পদ-পদবী প্রয়োজন। আগামী সংসদ নির্বাচনে সংসদ প্রার্থী হতে পারি যদি দল আমাকে মনোনয়ন দেয়। এ ক্ষেত্রে দলীয় সিদ্ধান্তই হবে চুড়ান্ত।

বাকের ভুঁইয়া বলেন, আগামী জাতীয় নির্বাচনে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষ্যে দলমত নির্বিশেষে নৌকার প্রার্থীর বিজয় নিশ্চিত করতে হবে।

সীতাকুন্ডসহ সারা দেশে আগামী সংসদ নির্বাচনে মনোনয়ন দেওয়া উচিৎ যারা সাংগঠনিক প্রক্রিয়ায় তৃণমূলের রাজনীতির সাথে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে জড়িত।

তিনি বলেন, দেশের সার্বাভৌমত্ব রক্ষায় বিচার বিভাগসত সকল বিভাগের জবাব দিহিতা নিশ্চিত করা উচিৎ।

বিশিষ্ট রাজনীতিবিদ, সংগঠক ও সমাজসেবক বাকের ভুঁইয়া একান্ত সাক্ষাৎকারে বলেন, অগাষ্ট মাস শোকের মাস। বঙ্গবন্ধুকে হত্যা করে জাতির সমস্ত অর্জন ও দেশের উন্নয়ন একাগ্রতা ব্যাহত করা হয়।

কিন্তু আল্লাহর অশেষ রহমতে বাংলার জনগনের সমর্থন নিয়ে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা রাষ্ট্র ক্ষমতায় এসে দেশকে উন্নয়ন, অগ্রগতি ও সমৃদ্ধির পথে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু হত্যাকান্ডের বিচারের মধ্য দিয়ে জাতি কলংক মুক্ত হয়েছে। কিন্তু এই হত্যাকান্ডের ষড়যন্ত্রের সাথে জড়িত মেজর জিয়াসহ বাকি ষড়যন্ত্রকারীদের বিচার এখনো হয়নি। এইসব ষড়যন্ত্রকারীদের বিচারও একদিন এই বাংলার মাটিতে হবে।

বাকের ভুঁইয়া বলেন, বর্তমান সরকারের আমলে সীতাকুন্ডে উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত আছে। মাননীয় সংসদ সদস্য এ ব্যাপারে সচেষ্ট রয়েছেন। সীতাকুন্ডে আওয়ামীলীগের শক্ত অবস্থান রয়েছে।

তৃণমূল পর্যায়ে আমাদের সাংগঠনিক ভিত্তি অত্যন্ত শক্তিশালী। তৃণমূলের নেতাকর্মীদের নিয়েই আমার রাজনীতি গণমানুষের স্বার্থে। দলীয় কর্মকান্ডকে আরো গতিশীল করতে নেতাকর্মীদের এগিয়ে আসতে হবে।

দলাদলী কিংবা বিদ্দেষ ছেড়ে দলকে সুসংহত ও শক্তিশালী করতে তৃণমূলের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার কোন বিকল্প নেই। রাজনীতি করি বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে। দলের স্বার্থে যে কোন ত্যাগ স্বীকারে আমি প্রস্তুত।

বাকের ভুঁইয়া বলেন, রাজনীতিবিদদের হাতেই রাজনীতি ও জনপ্রতিনিধিত্ব নিরাপদ এবং জনসম্পৃক্ততা থাকে। দলের নির্যাতিত, নিপীড়িত এবং ত্যাগী নেতাকর্মীরাই নেতৃত্ব ও সংসদ সদস্য প্রার্থী হওয়া উচিত।

বিশিষ্ট রাজনীতিবিদ বাকের ভ’ইয়া বলেন, বর্তমান সরকারের বহুমুখী উন্নয়ন কর্মকান্ডের পরিসংখ্যান সাধারণ জনগনের কাছে তুলে ধরে আগামী নির্বাচনে দলকে বিজয়ী করতে হবে।

বর্তমান সরকারের কাছে মানুষের প্রত্যাশা অনেক বেশী। সরকারও জনগনের প্রত্যাশা পূরনে বিভিন্ন উদ্যেগ বাস্তবায়ন করে যাচ্ছে।

জনগন যাদেরকে সুখে দুঃখে কাছে পায় এবং যারা জনকল্যাণমুখী কাজে নিবেদিত ও সক্রিয় রয়েছে তাদেরকে যথাযত মূল্যায়ন করতে হবে বরে আমি মনে করি।

বিশিষ্ট সংগঠক বাকের ভ’ইয়া বলেন, দেশ এগিয়ে চলছে তবে এই অগ্রযাত্রাকে ব্যাহত করতে হঠাৎ নানমুখী ষড়যন্ত্র শুরু হয়েছে। ইনশাল্লাহ্ আওয়ামীলীগ সকল চক্রান্ত ষড়যন্ত্র মোকাবেলা করে জনগনকে সাথে নিয়ে এগিয়ে যাবে।

দেশের উন্নয়ন কর্মকান্ডকেও প্রশ্নবিদ্ধ করতে একটি মহল ঘোলা পানিতে মাছ শিকারের অপচেষ্টা করছে। তবে তাদের স্বপ্ন কখানো বাংলার মাটিতে সফল হবেনা।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.