সুন্দরবনের এলাকায় কয়লাবোঝাই কার্গো জাহাজ ডুবি

0

সিটিনিউজ ডেস্ক:: সুন্দরবনের হাড়বারিয়া এলাকায় ৭৭৫ মেট্রিকটন কয়লা নিয়ে এমভি বিলাস নামে একটি কার্গো জাহাজ ডুবে গেছে। শনিবার দিবাগত রাত তিনটায় মংলা বন্দর থেকে প্রায় ৬০ নটিক্যাল মাইল দূরে হারবাড়িয়া ৫ নাম্বার এ্যাংকরে ডুবোচরে আটকে কার্গোটি ডুবে যায়। এতে ৭৭৫ মেট্রিকটন কয়লা ছিল বলে জানা গেছে। তবে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। জাহাচটি উদ্ধারে তৎপরতা চালানো হচ্ছে।

কয়লা আমদানিকারক প্রতিষ্ঠান সাহারা এন্টারপ্রাইজের ব্যবস্থাপক (অপারেশন) মো. লালন হাওলাদার দুপুরে ঢাকাটাইমসকে বলেন, লাইবেরিয়ার পতাকাবাহী এমভি অবজারভেটর নামের একটি জাহাজ থেকে ৭৭৫ মেট্রিকটন কয়লা খালাস করে ১৪ এপ্রিল এমভি বিলাস ঢাকার মীরপুরের উদ্দেশ্যে রওনা হয়। হাড়বাড়িয়ার ৫ নাম্বার এ্যাংকরে পৌঁছে ডুবো চরে আটকা পড়ে। খবর পেয়ে মংলা বন্দর কতৃপক্ষের একটি উদ্ধার জাহাজ ঘটনাস্থলে পৌঁছেও তা রক্ষা করতে পারেনি।

জাহাজটি থেকে কয়লা পানিকে ভেসে যায়নি। সুতারাং এতে পরিবেশের কোনো ক্ষতির আশংকাও নেই বলে দাবি করেছে ওই আমদানিকারক প্রতিষ্ঠান।

মংলা বন্দর কর্তৃপক্ষের হারবার মাস্টার মোহম্মদ ওয়ালিউল্লাহ বলেন, কয়লাবাহী এমভি বিলাস আমাদের সাহায্য চাইলে উদ্ধারকারী জাহাজ এমভি শিপসা সেখানে পৌঁছে তাদের উদ্ধারের চেষ্টা করে। রাত তিনটার দিকে জোয়ারের পানির তোড়ে কয়লা বোঝাই লাইটার ভ্যাসেলটি কাত হয়ে যুবে যায়। তবে এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি। জাহাজটি উদ্ধার করার জোর চেষ্টা চলছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.