সড়ক দখল নিয়ে সীতাকুণ্ডে দুইপক্ষের পাল্টা-পাল্টি সংবাদ সন্মেলন

0
সীতাকুণ্ড প্রতিনিধি:: সীতাকুণ্ডের বাড়বকুণ্ডে সড়ক দখল বেদখল এর প্রতিবাদে পাল্টা-পাল্টি সংবাদ সন্মেলন করেছে দুই পক্ষ। সীতাকুন্ডের বাড়বকুন্ডে রাজা আম্বিয়ার ঢালা সড়ক দখলের প্রতিবাদে জঙ্গল কাটগড় রাজা আম্বিয়ার ঢালা পাহাড়ী বাগান ও কৃষি উৎপাদনকারী ফলজ বাগান মালিক সমিতি। বুধবার (৩১ জুলাই) দুপুর ১২টায় উপজেলা সুপার মার্কেটস্থ প্রেসক্লাব কার্যালয়ে লিখিত অভিযোগ পাঠ করেন, সমিতির সভাপতি জয়নাল আবেদীন ভূঁইয়া।
লিখিত বক্তব্যে তিনি বলেন, সীতাকুন্ড উপজেলার ৫নং বাড়বকুন্ড ইউনিয়নের রাজা আম্বিয়ার ঢালা সড়কটি প্রতিদিন হাজারো মানুষ তার জীবন-জীবিকার অন্বেষনে যাতায়াত করে। যাহা বাংলাদেশ সরকারের বি.এস জরিপ যাহার দাগ নং ৭৬৭০, ৭৬৮৪, মৌজা কাটগড়। কিন্তু কেএসআরএম কর্তৃক রাস্তাটি দীর্ঘদিন থেকে দখল করার পায়তারা করছিল। এর প্রতিবাদে এলাকার কয়েকহাজার নারী-পুরুষ মহাসড়কে মানবন্ধন ও পরে চট্টগ্রাম জজ আদালতে কৃষকরা দুটি মামলা দায়ের করেন (যাহার মামলা নং- ৪৮৯/১৮ ও ৮৩৩/১৮ইং)।
কিন্তু ২০ জুলাই’১৮ইং আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ঘেড়াবেড়া দিয়ে রাতের আধারে রাস্তাটি দখল করে নেয় কেএসআরএম। ফলে এলাকায় গণ অসন্তোষ ছড়িয়ে পড়ে এবং পাহাড়ে চাষাবাদে সর্ম্পকৃত কৃষক সহ প্রায় ৩০ হাজার লোক কর্মহীন হয়ে পড়ে। বর্তমানে পাহাড়ে কৃষকের উৎপাদিত ফসলাদি উত্তোলন করে বাজারজাত করতে না পারার কারণে অর্ধাহারে-অনাহারে মানবেতর জীবন-যাপন করছে কৃষক পরিবারগুলো। এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, সমিতির সাধারণ সম্পাদক এ.কে.এম নুর নেওয়াজ, মোজাম্মেল হক, মারুফ, ফখরুল আলম বাদশা, নুরুল আমিন, রহমান মেম্বার, সফিক সর্দ্দার, খোকন, ফজলুল হক, ফসিউল আলম প্রমূখ।
এদিকে একইস্থানে বিকাল ৩ টার দিকে কেএসআরএম এর পক্ষে বাড়বকুণ্ড বাগান মালিক ও এলাকাবাসীর ব্যানারে পাল্টা সংবাদ সন্মেলনের আয়োজন করা হয়। এতে লিখিত বক্তব্য পাঠ করেন, কেএসআরএম এর সিকিউরিটি ইনচার্জ মুহাম্মদ সাহিদুল ইসলাম। তিনি বলেন, দেশের শীর্ষ স্থানীয় ও স্বনামধন্য শিল্প গ্রুপ কেএসআরএম দীর্ঘদিন ধরে দেশের অর্থনৈতিক অগ্রগতিতে বড় ভুমিকা রেখে চলেছে। এ শিল্প গ্রুপে হাজার হাজার শিক্ষিত অর্ধশিক্ষিত মানুষের কর্মসংস্থান হয়েছে।
অথচ গুটিকয়েক মানুষকে দিয়ে একটি মহল বার বার ষড়যন্ত্র করছে। ওই মহলটি কেএসআরএম এর সুনাম ক্ষুণ করতে মিডিয়াতে প্রচার পাওয়ার জন্য ভুয়া সংবাদ সন্মেলন সাজিয়ে অভিযোগ তুলেছে যে, স্থানীয় জনগণের চলাচলের পথ বন্ধ করেছে। প্রকৃতপক্ষে কেএসআরএম ককর্তৃপক্ষ জনসাধারণের চলাচলের কোন পথ বন্ধ করেনি বরং বরং কাউকে চলাচলে বাধাও দেয়নি। উক্ত সংবাদ সন্মেলনে আরো উপস্থিত ছিলেন মোঃ সোহেল, মোঃ জিয়া উদ্দিন প্রমুখ।
এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.