হাঁটু সমান পানি ডিঙিয়ে পানিবন্দী মানুষের পাশে ফজলে করিম 

0

নেজাম উদ্দিন রানা, সিটি নিউ্জঃ গত তিনদিন ধরে টানা বৃষ্টি আর পাহাড়ী ঢলে পুরো রাউজান উপজেলা যেন পানিতে সয়লাব। চট্টগ্রাম-রাঙামাটি মহাসড়ক থেকে শুরু করে উপজেলার অভ্যন্তরীণ জনগুরুত্বপূর্ণ সবকটি সড়ক ভাসছে বন্যার পানিতে।

অনেক সড়কের উপর দিয়ে কোমরসমান পানি প্রবাহিত হওয়ায় যোগাযোগব্যাবস্থা বন্ধ আছে। টানা তিনদিন পানিবন্দী অবস্থায় দিনাতিপাত করছে উপজেলার অর্ধলক্ষাধিক মানুষ। বিশেষ করে উত্তর রাউজানের বন্যা পরিস্থিতি মারাত্মক আকার ধারণ করেছে।

দক্ষিণ রাউজানের বেশ কয়েকটি এলাকাও পানিতে সয়লাব। নিজ সংসদীয় এলাকার মানুষের এমন করুণ অবস্থা স্বচক্ষে অবলোকন করতে পানিতে টইটুম্বর চট্টগ্রাম নগরী হতে রাউজানে ছুটে এসেছেন রাউজানের সাংসদ ফজলে করিম চৌধুরী।

হাঁটু থেকে কোমর সমান পানিতে বন্যা কবলিত এলাকায় সাংসদকে দেখে রীতিমতো অবিভূত রাউজানের মানুষ। এলাকার বন্যা পরিস্থিতি দেখে সাংসদ তাৎক্ষনিকভাবে বন্যাকবলিত এলাকার মানুষের মাঝে সার্বিক সহযোগিতার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেন।

আজ মঙ্গলবার সকাল থেকে উপজেলার ডাবুয়া, হলদিয়া থেকে শুরু করে বিভিন্ন এলাকায় এলাকায় গিয়ে বন্যায় দূর্ভোগে পড়া মানুষের সাথে কথা বলেন এবং বন্যায় ক্ষতিগ্রস্থ এলাকাসমূহ পরিদর্র্শন করেন। স্থানীয় লোকজন সাংসদকে হাঁটুসমান পানি ডিঙিয়ে এলাকায় মানুষের খোঁজখবর নিতে দেখে সাংসদের প্রতি কৃতজ্ঞতা জানান।

দুপুরে উপজেলা পরিষদের সম্মেলন কক্সে বন্যার সার্র্বিক পরিস্থিতি নিয়ে উপজেলা চেয়ারম্যান, ইউএনও, সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা এবং স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে বৈঠক করেন এবং বন্যায় ক্ষতিগ্রস্থ মানুষের মাঝে বৈঠকে রাউজান উপজেলা চেয়ারম্যান একেএম এহেছানুল হায়দর চৌধুরী বাবুল, উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীম হোসেনসহ রাউজানের বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ, সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.