হালদাপাড়ে ‘অভিযান’ আতঙ্ক

0

নেজাম উদ্দিন রানা : এশিয়ার একমাত্র প্রাকৃতিক মৎস্য প্রজনন ক্ষেত্র হালদা নদীতে টানা দুই দিনের অভিযানে বিপুল পরিমান ঘেরজাল জব্দ হয়েছে। চলমান অভিযানের ফলে হালদাপাড়ের জেলেদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

উপজেলা মৎস্য অফিস সূত্রে জানা গেছে গত মঙ্গল ও বুধবার হালদা নদীতে অভিযানে ২২ হাজার মিটার ঘের জাল জব্দ করা হয়। ৮ আগষ্ট বুধবার বেলা দুইটায় হালদার আজিমের ঘাট ও তার আশপাশের এলাকায় উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা শিমুল বড়ুয়ার নেতৃত্ব পরিচালিত বিশেষ অভিযানে প্রায় ২ হাজার মিটারের ৫টি ঘের জাল জব্দ করা হয়।

আগের দিন মঙ্গলবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত হালদা নদীর রাউজান অংশের আজিম নগর ঘাট হতে মদুনাঘাট ব্রীজ পর্যন্ত পরিচালিত অভিযানেও প্রায় ২০ হাজার মিটারের ৩০টি ঘের জাল জব্দ করা হয়।

উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা(অতি.দা.) শিমুল বড়–য়া জানান, মৎস্য অভয়ারণ্য হালদা সুরক্ষায় মঙ্গল ও বুধবার টানা দুই দিনের বিশেষ অভিযানে প্রায় ২২ হাজার মিটারের ৩৫টি ঘের জাল জব্দ করা হয়। অভিযানে পরিচালনা কালে মৎস্য শিকারীরা জাল ফেলে পালিয়ে যায়। কাউকে আটক করা সম্ভব হয়নি। জব্দকৃত জালগুলো উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শামীম হোসেন রেজার উপস্থিতিতে পুড়িয়ে ধ্বংস করা হবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.