‘২০০১’র মত আর কোন নীল নকশার নির্বাচন হবে না’

0

সুজিত দত্ত, পটিয়া প্রতিনিধি :: বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বাংলাদেশে সাংবিধানিক বিধি মোতাবেক জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এখানে নির্বাচন অনুষ্ঠানে সব রকমের প্রক্রিয়া সম্পন্ন করবেন নির্বাচন কমিশন। নির্বাচন কমিশন চাইলে কেবল মাত্র সরকার তাদেরকে প্রয়োজনীয় সহযোগিতা করতে পারে। এর বাইরে সরকারের কোন কিছু করার সুযোগ নেই। তাই আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বিএনপি যতই খোয়াব দেখুক না কেন বিএনপির ২০০১ সালের মতো বাংলাদেশে আর কোন নীল নকশার নির্বাচন হবে না।

তিনি আরো বলেন, বিএনপি কর্তৃক লেভেল প্লেয়িং ফিল্ড তৈরীর বিষয়ে যে প্রশ্ন তোলা হয়েছে তার কার্যক্রম নির্বাচনে তপশীল ঘোষনার পরই শুরু করবে নির্বাচন কমিশন।

এছাড়াও তিনি সম্প্রতি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি’র সাথে বৈঠক প্রসঙ্গে বলেন, আমরা তাদের আমন্ত্রণে ভারতে সফর করেছি। এখানে বাংলাদেশের নির্বাচন নিয়ে কোন কথা হয়নি। বাংলাদেশের নির্বাচন কমিশনের বিধি মোতাবেক নির্বাচন অনুষ্ঠিত হবে। তিনি গতকাল চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পটিয়া বাইপাস সড়কের নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে উপরোক্ত কথাগুলো বলেন।

উল্লেখ্য, এ সড়কটি প্রায় ১০৩ কোটি টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে। আশা করা হচ্ছে ২০১৯ সালের মধ্যে এ সড়কের কাজ শেষ হবে। আর এতে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পটিয়ার প্রায় ৫ কি.মি. এলাকায় দীর্ঘদিন যাবৎ যে যানজটের কারণে যাত্রীদের চলাচল দূর্বিসহ হয়ে উঠে তার থেকে মুক্তি লাভ করা সম্ভব হবে। এতে পৃথিবীর বৃহত্তম পর্যটন নগরী কক্সবাজার, পাহাড়ি কন্যা বান্দরবান ও দক্ষিণ চট্টগ্রাম সহ বিভিন্ন এলাকার পর্যটক ও সাধারণ মানুষের যোগাযোগ ক্ষেত্রে নব দিগন্ত সূচিত হবে।

এসময় সেতু মন্ত্রী আরো বলেন, পটিয়া বাইপাস সড়কের কাজ ২০১৯ সালের জানুয়ারিতে শেষ হবে। এছাড়াও তিনি আশা প্রকাশ করেন শাহ আমানত সেতুর দুই পাশে নির্মাণাধীন একটি ছয় লেন ও আরেকটি চার লেনের সড়ক নির্মাণ প্রকল্পের কাজ কুয়েত ফান্ডের তত্ত্ববধানে চলছে তাও শীঘ্রই শেষ হবে। এরপরেই শুরু হবে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চার লেনে উন্নীতকরণের কার্যক্রম। এ প্রকল্পের ডিপিপি পরিকল্পনা ইতিমধ্যে পরিকল্পনা কমিশনে জমা পড়েছে বলে তিনি জানান।

তিনি আরো বলেন, এ প্রকল্পের জন্য বর্তমানে আমরা বিদেশি সংস্থা খুঁজছি। মাননীয় প্রধানমন্ত্রীর অনুরোধে জাইকা এ প্রকল্প বাস্তবায়নে রাজি হয়েছে বলে তিনি তথ্য প্রকাশ করে বলেন, এ প্রকল্পটি বাস্তবায়িত হলে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের যোগাযোগ ক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তন আসবে।

পরে তিনি পটিয়ার সাংসদ আলহাজ্ব সামশুল হক চৌধুরীর মাতা মোছাম্মৎ সফুরা করিম চৌধুরীর জেয়াফত অনুষ্ঠানে যোগদান করেন ও কবর জেয়ারত করে তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.