৩৮নং ওয়ার্ডে বিনামূল্যে ওয়াসার পানি বিতরণ

0

নিজস্ব প্রতিবেদক, সিটি নিউজ :: পবিত্র রমজান মাসে ওয়াসার পানি সরবরাহ স্বাভাবিক রাখা এবং বিশেষ করে নগরীর ৩৭, ৩৮, ৩৯, ৪০ ও ৪১নং ওয়ার্ডে ওয়াসার সঞ্চালন লাইন না থাকার দরুন পবিত্র রমজান মাসে বিনামূল্যে পানি সরবরাহ করার জন্য নাগরিক উদ্যোগ এর প্রধান উপদেষ্টা ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব খোরশেদ আলম সুজন গত ১৫ মে মঙ্গলবার সকাল ১১টায় চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী কে এম ফয়জুল্লাহর সাথে তাঁর দফতরে স্বাক্ষাত করেন।

এরই ধারাবাহিকতায় আজ ২৪ মে বৃহস্পতিবার বিকাল ৪.৩০ টায় ৩৮নং দক্ষিণ মধ্য হালিশহর ওয়ার্ডের সাধারণ জনগনের মাঝে বিনামূল্যে ওয়াসার পানি বিতরন করা হয়।

নাগরিক উদ্যোগের প্রধান উপদেষ্টা ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব খোরশেদ আলম সুজন পানি বিতরন কার্যক্রমের উদ্বোধন করেন।

এ সময় তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর আন্তুরিকতায় নতুন নতুন প্রকল্প গ্রহনের মাধ্যমে সারা চট্টগ্রামে ওয়াসার পানি উৎসব চলছে কিন্তু নগরীর গুরুত্বপূর্ণ এ সকল ওয়ার্ডে ওয়াসার সঞ্চালন লাইন না থাকায় জনগনকে ভোগান্তি পোহাতে হচ্ছে।

কিন্তু তারপরও নগরীর যে সকল এলাকায় ওয়াসার সঞ্চালন লাইন নাই বিশেষ করে ৩৭নং ওয়ার্ড থেকে ৪১নং ওয়ার্ড পর্যন্ত সে সকল এলাকায় ওয়াসার বিনামূল্যে পানি বিতরন নাগরিকদের মাঝে কিছুটা হলেও স্বস্তি দান করবে। বিশেষ করে পবিত্র রমজান মাসে ইফতারের পূর্বে পানি বিতরনের ফলে গৃহস্থালি কাজে গৃহিনীরা অনেকাংশে উপকৃত হবে।

তিনি ওয়াসার পানি বিতরন কার্যক্রমকে আরো বেগবান করার করার জন্য ওয়াসার ব্যবস্থাপনা পরিচালকের দৃষ্টি আকর্ষন করেন।

জনাব সুজন আরো বলেন, নগরীর হালিশহর এলাকায় এখনো ডায়রিয়া, জন্ডিস ও হেপাটাইটিস-ই রোগে আক্রান্ত হচ্ছেন বাসিন্দারা। এখনো প্রতিদিন নতুন নতুন রোগী ভর্তি হচ্ছে হাসপাতালে। এলাকার লোকজনের মাঝে বিশুদ্ধ পানির অভাব প্রকট। ওয়াসা এখনো জনগনের জন্য বিশুদ্ধ পানির সংস্থান করতে পারেনাই যা অত্যন্ত দুঃখজনক।

তিনি হালিশহর এলাকার উদ্বিগ্ন জনগনের মাঝে নিরাপদ পানির ব্যবস্থা গ্রহন করার জন্য স্বাস্থ্য মন্ত্রনালয়ের আশু হস্তক্ষেপ কামনা করেন। তাছাড়া বৃহত্তর বাকলিয়াসহ নগরীর আরো অনেক এলাকায় ওয়াসার সরবরাহকৃত পানি ব্যবহার অনুপযোগী। তাই এসব এলাকার জনগন যাতে সুপেয় পানি পান করতে পারে সেদিকে ত্বড়িৎ নজর দেওয়ার জন্য ব্যবস্থাপনা পরিচালককে অনুরোধ করেন।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নাগরিক উদ্যোগের সদস্য সচিব হাজী হোসেন কোম্পানী, সমাজকর্মী মোরশেদ আলম, অধ্যক্ষ কামরুল হোসেন, মোঃ শাহজাহান, মোঃ কাইয়ুম, মোঃ সাদ্দাম, মোঃ গিয়াস উদ্দিন, মোঃ সাজ্জাদ হোসেন প্রমূখ।

উপস্থিত নেতৃবৃন্দ এ সময় সাধারন জনগনের জন্য বিনামূল্যে পানি সরবরাহের ব্যবস্থা করে দেওয়ায় নাগরিক উদ্যোগের প্রধান উপদেষ্টা ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব খোরশেদ আলম সুজন এবং চট্টগ্রাম ওয়াসার সম্মানিত ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী কে এম ফয়জুল্লাহর প্রতি আন্তরিক ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

উল্লেখ্য ইতিপূর্বে ৩৭নং হালিশহর মুনির নগর ওয়ার্ডে বিনামূল্যে ওয়াসার পানি বিতরন করা হয়। আগামী ২৮ মে সোমবার পূণরায় ৩৮নং দক্ষিণ মধ্য হালিশহর ওয়ার্ডে এবং পর্যায়ক্রমে ৩৯, ৪০ ও ৪১নং ওয়ার্ডে বিনামূল্যে ওয়াসার পানি বিতরণ করা হবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.