পদ্মাসেতু দারিদ্র্য দূরীকরণে ভুমিকা রাখবে: সেতু সচিব

0

সিটিনিউজ ডেস্ক:: সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের ( সেতু বিভাগ ) সিনিয়র সচিব ও বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের নির্বাহী পরিচালক খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন,পদ্মা সেতুর প্রভাব বহুমাত্রিক। পদ্মা সেতুর নির্মাণ কাজ শেষ হলে দক্ষিন বাংলার মানুষের যোগাযোগ সহজ হবে, শিল্প কারখানা গড়ে উঠবে, কর্মসংস্থান বাড়বে ফলে দক্ষিন অঞ্চলের ব্যবসায়িক ক্ষেত্রে ব্যাপক ইতিবাচক পরিবর্তন সাধিত হবে যা জাতীয় অর্থনীতির উন্নয়নে সহায়ক ভূমিকা রাখবে।
সিনিয়র সচিব আজ চট্টগ্রাম সার্কিট হাউস মিলনায়তনে সেতু বিভাগের উদ্যোগে বাংলাদেশের এলডিসি স্ট্যাটাস থেকে উওোরণ ,যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
তিনি আরো বলেন,কৃষিনির্ভর অর্থনীতি থেকে বেরিয়ে এসে ক্রমস শিল্প ও সেবাখাত মুখী হচ্ছে বাংলাদেশের অর্থনীতি। সরকারের একান্ত প্রচেষ্টা, দক্ষব্যবস্থাপনা,জনগনের সার্বিক সমর্থন ও সক্রিয় অংশ গ্রহনের মাধ্যমে আজ বাংলাদেশের প্রতিটি সূচকে-সূচকে যে অগ্রগতি হয়েছে তা অবশ্যই প্রশংসনীয়। বাংলাদেশকে এগিয়ে যেতে হলে সঠিক পরিকল্পনা ও দুরদর্ষিতার সাথে পরিবহন ব্যবস্থার উন্নয়ন ও মানসম্মত যোগাযোগ অবকাঠামো গড়ে তুলতে হবে। বিনিয়োগকারীরা কোন দেশে বিনিয়োগ করার আগে সে দেশের যোগাযোগ ব্যবস্থার কথা জানতে চান । বিশেষ করে সড়ক ও রেল যোগাযোগ উন্নত হলে বিনিয়োগ বেরে যায় ।
তিনি বলেন এক সময়ের সাহায্যনির্ভর দেশটি ধীরে ধীরে বাণিজ্যনির্ভর হওয়াটা স্বাধীন বাংলাদেশের গত ৪৭ বছরের এক বিশাল অর্জন । বর্তমান সরকারের ঐকান্তিক প্রচেষ্টা, দক্ষ ব্যবস্থাপনা, জনগণের সার্বিক সমর্থনের কারনেই বাংলাদেশের এ সাফল্য। সেতু বিভাগের অধীন বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ দেশের প্রত্যাশিত আর্থসামাজিক উন্নয়নের জন্য আধুুনিক টেকসই, নিরাপদ, সাশ্রয়ী এবং পরিবেশবান্ধব যোগযোগ ব্যবস্থা প্রতিষ্ঠায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

সেমিনারে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার আবদুল মান্নান, চট্টগ্রাম জেলা প্রশাসক মো. ইলিয়াছ হোসেনসহ চট্টগ্রাম জেলার উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.