উড়ন্ত রাশিয়াকে মাটিতে নামালো উরুগুয়ে

0

স্পোর্টস ডেস্কঃ  এবার বিশ্বকাপ ফুটবলে রাশিয়া তাদের প্রথম ম্যাচে ৫ গোল। দ্বিতীয়টিতে ৩। টানা দুই ম্যাচে অবিশ্বাস্য ৮ গোলের ইতিহাস গড়ে প্রথম দল হিসেবে ২০১৮ বিশ্বকাপ আয়োজক রাশিয়া উঠে গেল নক আউট পর্বে। চমকিত ফুটবল বিশ্ব।

ওদিকে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন উরুগুয়ে ‘এ’ গ্রুপ থেকে দুটি ম্যাচই জিতেছে ১টি করে গোলে। লাতিন ঐতিহ্যের সুয়ারেজ-কাভানিদের দল গ্রুপ চ্যাম্পিয়ন নির্ধারণী ম্যাচে বিশ্বকাপের বাস্তবতাটা বুঝিয়ে ছাড়ল স্বাগতিক রুশদের। বলতে গেলে উড়ন্ত রাশিয়াকে মাটিতে নামালো উরুগুয়ে।

আজ  সোমবার ( ২৫ জুন ) গ্রুপের শেষ খেলায় উরুগুয়ে ৩-০ গোলে জিতে রুশদের মাটিতে নামিয়ে আনল। এই গ্রুপের চ্যাম্পিয়ন হলো শতভাগ সাফল্যের উরুগুয়ে। দুই ম্যাচে জয় এবং একটি হারে রাশিয়া গ্রুপ রানার্স আপ।

রাশিয়ার ভোলগা নদীর কাছে অবস্থিত সামারায় অনুষ্ঠিত এই ম্যাচের প্রথম ১০ মিনিটে প্রথম গোলটি করেছেন লুইস সুয়ারেজ।  এরপরেরটা আত্মঘাতী। যেটি হয়েছে প্রথম দুই ম্যাচে ৩ গোল করে রুশ জাতীয় নায়ক হয়ে ওঠা দেনিস চেরিশেভের কারণে।

২৩ মিনিটে ২ গোল। প্রথমার্ধ শেষ হয় এভাবেই। তবে তার আগে ৩৬ মিনিটে রুশ ডিফেন্ডার ইগর স্মলনিকভ দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়ায় ১০ জনের দলে পরিণত হয় আয়োজকরা।

দ্বিতীয়ার্ধে লাতিনদের খুব তেড়েফুড়ে খেলতে দেখা যায়নি। তারপরও দুর্দান্ত ছিল তারা। উরুগুয়ের আরেক বিশ্বতারকা এডিসন কাভানি এবারের বিশ্বকাপে তার প্রথম গোলটি পেলেন। তবে তা একেবারে শেষ মুহূর্তে ৯০ মিনিটে।

উরুগুয়ে শেষ ষোলর ম্যাচে ৩০ জুন সোচিতে খেলবে ‘বি’ গ্রুপের রানার্স আপের বিপক্ষে। আর রাশিয়া ওই ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়নের মুখোমুখি হবে ১ জুলাই, মস্কোতে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.