প্রতিবন্ধীরা দেশের বোঝা নয়

0

সাইফুল উদ্দীন, রাঙামাটি:: প্রতিবন্ধীতা যেনো প্রতিবন্ধীকতা না হয়, প্রতিবন্ধীরা দেশের বোঝা নয় তারা হচ্ছে বাংলাদেশের অন্যতম সম্পর্ক। বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কথাকে সব সময় বলে থাকেন। আমরাও মনে করি প্রতিবন্ধীরা হচ্ছে আমাদের দেশের সম্পদ। তাদেরকে সঠিক ভাবে প্রশিক্ষণ ও দক্ষ করে গড়ে তুলতে পারলে তারাও সমাজে ও রাষ্ট্রে প্রতিষ্ঠিত হতে পারবে বলেও মন্তব্য করেন রাঙামাটি জেলা পরিষদের চেয়ারম্যান বৃষ কেতু চাকমা।

বুধবার সকালে রাঙামাটি জেলা পরিষদের সম্মেলন কক্ষে ডিজএবিলিটি রাইটস ফান্ড’র সহযোগিতায়, প্রতিবন্ধী কল্যাণ সংস্থা (প্রকস)’র বাস্তবায়নে এবং পার্বত্য প্রতিবন্ধী কল্যাণ সংস্থা ও পার্বত্য চট্টগ্রাম প্রতিবন্ধী ফোরামের আয়োজনে অনুষ্ঠিত ‘পার্বত্য চট্টগ্রাম ক্ষুদ্র নৃ-গোষ্টি প্রতিবন্ধী ব্যাক্তিদের অধিকার বাস্তবায়নে স্থানীয় প্রশাসনের ভূমিকা’ বিষয়ক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় পার্বত্য চট্টগ্রাম প্রতিবন্ধী ফোরামের সভাপতি যোগ্য মনি চাকমার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য স্মৃতি বিকাশ ত্রিপুরা, মনোয়ারা জাহান, সাধন মনি চাকমা, সবির চাকমা, সিভিল সার্জন ডা. শহীদ তালুকদার, সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক নজরুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে বৃষ কেতু চাকমা আরো বলেন, বর্তমান সরকার প্রতিবন্ধীদের প্রতি আন্তরিক। আমরাও তাদের জন্য যতটুকু পারি সহযোগিতার হাত বাঁড়িয়ে দিচ্ছি। জেলা পরিষদের বিভিন্ন নিয়োগের ক্ষেত্রে আমরা যোগ্যতার ভিত্তিতে প্রতিবন্ধীদের চাকরির সুযোগ করে দিচ্ছি।

প্রতিবন্ধীদের যে কোন সহযোগিতায় জেলা পরিষদ এগিয়ে আসবে বলেও প্রতিশ্রুতি প্রদান করেন রাঙামাটি জেলা পরিষদের চেয়ারম্যান বৃষ কেতু চাকমা।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.