এখনই ছাত্রলীগের লাগাম টেনে ধরতে হবে- জুবায়ের সিদ্দিকী

0

নিজস্ব প্রতিনিধি,সিটিনিউজ :   স্যাটেলাইট টিভি চ্যানেল NEWS24 এর আজ সংবাদ বিশ্লেষনে আলোচনা দারুন জমিয়ে তোলেন চট্টগ্রামে অন্ত:ত প্রায় তিন দশক ধরে সক্রীয় জাতীয় সাপ্তাহিক আজকের সূর্যোদয়ের সহকারি সম্পাদক ও নিউজপোর্টাল সিটিনিউজের সম্পাদক সাংবাদিক জুবায়ের সিদ্দিকী । এর আগেও কাজ করেছেন একাধিক দৈনিক ও সাপ্তাহিকে। জীবনপথের নানা বর্নিলতা ও অম্লমধুর স্বাদ নেয়া এই সাংবাদিদের লেখনীর বিষয়বৈচিত্রেও বহুমাত্রিকতা আছে।

রবিবার(৬আগস্ট) NEWS24 এ সকাল আটটার সংবাদে দেশের সমসাময়িক সংবাদ নিয়ে আলোচনায় তিনি এসব কথাগুলো বলেন ।

বাংলাদেশ ছাত্র লীগের এই সাবেক নেতা বললেন পাহাড়ে অবৈধ বসতি স্হাপনে রাঘব বোয়ালদের তৎপরতা, সরকারী হাজী মুহাম্মদ মহসিন কলেজে ছাত্র লীগের দুগ্রুপের সংঘর্ষ ও সড়ক পথের বেহাল দশা ও সড়ক নির্মানে বিটুমিন সরবরাহকারী প্রতিষ্ঠানের জালিয়াতিসহ দিনের উল্লেখযোগ্য নানা সংবাদ নিয়ে।সিনিয়র সাংবাদিক জুবায়ের সিদ্দিকী আলোচনায় অংশ নিয়ে বলেন,চট্টগ্রামে যারা পাহাড় দখল করে আছে বা পাহাড় কাটছে তাদের বেশীর ভাগই হচ্ছে প্রভাবশালী মহল।পরিবেশ অধিদপ্তর বা সরকারী সংস্থা অভিযান চালাতে যায় তখন বাঁধা প্রাপ্ত হয়।

এদেরকে চিহ্নিত না করা পর‌্যন্ত এই পাহাড় কাটা বন্ধ হবে না।তিনি বলেন, প্রভাবশালী মহলের একটি চাপ সরকারের উপর থাকে। অবৈধ পাহাড় কাটার ফলে পরিবেশ ধ্বংস হচ্ছে মানুষের প্রাণহানি ঘটছে।চট্টগ্রাম,পার্বত্য চট্টগ্রামে অনেক মানুষের প্রাণ অকালে ঝড়ে গেছে। পাহাড় কাটা বন্ধে চট্টগ্রামের প্রশাসনকে আরো কঠোর হতে হবে।প্রভাবশালী মহল যে যত বড় শক্তিশালী হোকনা কেন তার বিরুদ্ধে অভিযানে নামতে হবে। না হয় এই পাহাড় কাটা বন্ধ হবে না।চট্টগ্রামে ছাত্রলীগের বেপরোয়া কর্মকান্ড, চট্টগ্রাম কলেজ ও মহসীন কলেজে ছাত্রলীগের দু’গ্রুপে মারামারি নিয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেছেন, আসলে আমিও এক সময়ে ছাত্রলীগের রাজনীতি করেছি, ৭২-৭৩ প্যানেলে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সহ-সাধারণ সম্পাদক ছিলাম।সে হিসেবে আমি বলবো মুরুব্বী সংগঠন আওয়ামীলীগ আছে তাদের এ ব্যাপারে ভূমিকা রাখা উচিৎ।তারা যদি এটা নিয়ন্ত্রণ না করেন তাহলে সরকারের এবং দলের ভাবমূর্তি নষ্ট হবে।

তাদের এ ব্যাপারে কঠোর হতে হবে।ছাত্রলীগের বেপরোয়া গতির লাগাম টেনে ধরতে হবে।যদি লাগাম টেনে ধরতে না পারেন তাহলে আগামী দিনে তার খেসারত দলকে দিতে হবে।এবং এটা অবশ্যই আগামী জাতীয় নির্বাচনে প্রভাব ফেলবে।ছাত্রলীগের এই বেপরোয়া কর্মকান্ড এটা মারাত্বকভাবে দলকে ক্ষতিগ্রস্থ করছে এটা নিঃসন্দেহে বলা যায়।চট্টগ্রাম ইষ্টার্ণ রিফাইনারীর ভিটুমিন নিয়ে প্রকাশিত প্রতিবেদনের ব্যাপারে তিনি বলেন, দৈনিক পূর্বকোণ ভালো রির্পোট করেছেন।

সরকারের একটি গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান ইষ্টার্ণ রিফাইনারী তারা সিটি কর্পোরেশনকে যে ভিটুমিন সরবরাহ করেছেন এটা নিয়ে চসিকও বিব্রতকর অবস্থায় রয়েছেন।এটা একটা সাবোটাজ।চসিকের অগ্রযাত্রাকে ব্যাহত করার জন্য প্রশ্নবিদ্ধ করার জন্য এটা একটা চক্রান্ত।এটা সরকারের তদন্ত করা উচিৎ।ইষ্টার্ণ রিফাইনারীর দায়িত্বশীল যারা আছেন তারা কিভাবে জালিয়াতি করলেন তদন্ত হওয়া উচিত ? এটা এমন একটি সময়ে পুরো স্পর্শকাতর সময়ে জনমনে চসিকের বিরুদ্ধে ক্ষোভ বিরাজ করছে, ঠিক সেসময় ইষ্টার্ণ রিফাইনারীর ভিটুমিনের এ চালানটি নানা রকম প্রশ্নের জন্ম দিয়েছে।তিনি বলেন, চসিককে তার নিজস্ব গতিতে কাজ করতে দেওয়া উচিৎ।তাকে কোন মতেই সাবোটাজ করা উচিৎ নয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.