এফএ কাপের শেষ আটে ইউনাইটেড

0

খেলাধুলা : এফ এ কাপের অনুষ্ঠিত রোববার ম্যাচে ব্ল্যাকবার্ন রোভার্সের বিপক্ষে ২-১ গোলের কস্টার্জিত জয় নিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে ম্যানচেস্টার ইউনাইটেড। সাইডবেঞ্চ থেকে ওঠে এসে উডপার্কে অনুষ্ঠিত ম্যাচের চেহারাই পাল্টে দেন পগবা ও ইব্রাহিমোভিচ। শুধু তাই নয় ১-১ গোলে সমতায় থাকা ম্যাচে শেষ মুহূর্তে গোলও করেছেন পিএসজি ছেড়ে আসা সুইডিশ তারকা ইব্রাহিমোভিচ। ৭৫তম মিনিটে তার দেয়া জয়সুচক গোলটিই মান বাঁচিয়েছে ইউনাইটেডের।

ম্যাচের ১৭তম মিনিটে ড্যানি গ্রাহামের গোলে পিছিয়ে পড়ে সফরকারী ইউনাইটেড। মারভিন এমিনেসের যোগানের বলটি ইউনাইটেডের জালে জড়িয়ে দেন ড্যানি (১-০)। এতে ইউনাইটেড কোচ হোসে মরিনহো কিছুটা হতবাগ হলেও প্রথমার্ধেই গোলটি পরিশোধ করে বসকে কিছুটা স্বস্তি এনে দেন মারকাস রাসফোর্ড। ২৭তম মিনিটে গোলটি পরিশোধ করে ম্যাচে সমতা ফিরিয়ে আনেন তিনি (১-১)। চলতি মৌসুমে এটি ছিল তার ষষ্ঠ গোল। গোল পরিশোধ করার পরও ইউনাইটেডের খেলার মধ্যে খুব একটা উন্নতি চোখে পড়েনি। তবে ম্যাচ শেষ হবার ৩০ মিনিট আগে পগবা ও ইব্রাকে সাইড বেঞ্চ থেকে মাঠে ফিরিয়ে আনেন মরিনহো। এতেই পাল্টে যায় খেলার চেহারা।

ম্যাচের শেষ বাঁশি বাজার ১৫ মিনিট আগে এই বদলী খেলোয়াড়দ্বয় জয় উপহার দেন ইউনাইটেডকে। পগবার পাসের বলটি নিয়ন্ত্রণে নিয়ে অত্যন্ত ঠান্ডা মাথায় প্লেসিং শটের সাহায্যে স্বাগতিক গোলপোস্টে জড়িয়ে দেন ইব্রা (১-২)। এর ফলে টুর্নামেন্টের শেষ আটে পৌঁছে যায় ইংলিশ জায়ান্টরা।

এই নিয়ে নিজের শেষ চার ম্যাচ থেকে ৫ গোল আদায় করে নিলেন ৩৫ বছর বয়সি সুইডিশ তারকা। ফলেএই মৌসুমে তার সর্বমোট গোল সংখ্যা দাঁড়িয়েছে ২৪টিতে। খেলা শেষ ইউনাইটেড কোচ হোসে মরিনহো বলেন, ‘আমি জানিনা ইব্রাহিমোভিচ এখনো পর্যন্ত কয় গোল করেছেন। সেটি আমি জানতেও চাইনা। তবে জানতাম সে আমাদের দলের জন্য একজন গুরুত্বপূর্ণ খেলোয়াড় হবে। তার এই সহায়তা আমাদের ব্যাপক কাজে লাগছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.