কাপ্তাই সড়ক যানজটে পথচারীদের দুর্ভোগ চরমে

0

এম রমজান আলী, রাউজান:  চট্টগ্রামের অত্যন্ত জনবহুল ও ব্যস্ততম কাপ্তাই সড়কে কোড়াকুড়ি কাজ ও ফুটফাত দখলের কারনে যানজটে জনর্দুভোগ চরম আকার ধারণ করেছে। কাপ্তাই সড়কে যানবাহনের চাপে যানজটের তীব্রতা ঘটছে মারা-মারির ঘটনা, রোগিদের পড়তে হয় চরম র্দুভোগে। এই সড়কে চলাচলরত হাজার হাজার মানুষের যানযটের কারনে নির্দিষ্ট সময়ে গন্তব্যে পৌছতে পারছেনা আবার অনেকেই যানজট এড়াতে ঘণ্টার পর ঘণ্টা গাড়িতে বসে না থেকে পায়ে হেটে গন্তব্যে যাত্রা শুরু করেন।

আবার অনেকেই গাড়ি নিয়ে বিকল্প সড়কে চলতে গিয়ে যানজটের পাশা পাশি দূর্ঘটনায় পতিত হচ্ছে। যানজটের কারণে দুর্ভোগে পড়া মানুষের অভিযোগ কাপ্তাই সড়কের মুখে পুলিশ বক্স। কাপ্তাই সড়কের আশপাশে যত্রতত্র দাড়িঁয়ে থাকা প্রতিটি সি এন জি গাড়ী থেকে চাদাঁ আদায়ের মাধ্যমে গাড়ী স্টেশন বানিয়েছে । তীব্র যানজট নিরসনে পুলিশ কোন ভুমিকাই পালন করছে না জানান পথচারীরা । এখানে পুলিশ সটিক ভাবে দায়িত্ব পালন না করায় যানজটের দূর্ভোগ পোহাতে হচ্ছে। তাই এখানে যানজট এড়াতে স্থায়ী ব্যবস্থা গ্রহনের দাবি জানিয়েছেন পথচারীরা ।

সকাল থেকেই শুরু এই যানজটের কবলে পড়ে শত শত স্কুল, কলেজ, ছাত্র-ছাত্রী ও চাকুরিজীবি শত শত মানুষ। সড়কে ওয়াসার পাইপ লাইনের কাজ এলোমেলো ভাবে করার কারনে সড়কে বেহাল অবস্তায পরিণত হয় প্রতিনিয়ত। সকাল থেকেই রাস্তার যানজট শুরু হলে দুপুরে আরো বাড়ে অসহনীয় রূপ নেয়। সরেজমিনে কাপ্তাই সড়কে রাস্তার মাথা তেকে শুরু হযে দীর্ঘ ১০ কিলোমিটার এলাকা গুরে দেখা যায় র্দীঘসময় রাস্তায় গাড়ীগুলো যানজটে ।

কাপ্তাই সড়কে ধোপপুল এলাকায় সি,এন,জির এক যাত্রী ৫০ উর্ধ তিনি যানজটে পরে অপেক্ষামান থেকে বিরক্ত হয়ে গাড়ী থেকে নেমে পড়েন এবং বলেন আর কতক্ষন হেটে হলেও যেতে হবে না হয় বাড়ি যাওযা সম্ভব হবে না বলে হাটা শুরু করেন।

এই ধরনের অনেকেই রয়েছেন হাতে জিনিসপত্র নিয়ে দাড়িয়ে আছে গাড়ি নেই যানজটের কারনে গাড়ী আসতে পারছেনা ব্যাংক, বীমা, স্কুল-কলেজের শিক্ষক নিজ গন্তব্যে পৌছতে নিয়মিত হিমসিম পড়ছে তাই কাপ্তাই রাস্তার মাথা এলাকায় নিয়মিত যানজট নিরসনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনে সংশ্লিষ্ট প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন ভুক্তভুগীরা।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.