কুনিও হোশি হত্যা মামলার রায় ২৮ ফেব্রুয়ারি

0
সিটিনিউজ ডেস্ক::রংপুরে চাঞ্চল্যকর জাপানি নাগরিক কুনিও হোশি হত্যা মামলায় রায় আগামী ২৮ ফেব্রুয়ারি ঘোষণা করা হবে।
আজ রবিবার দুপুরে রংপুরের বিশেষ জজ আদালতের বিচারক নরেশ চন্দ্র সরকার এ রায় ঘোষণার তারিখ নির্ধারণ করেন।
উল্লেখ্য, রংপুর চাঞ্চল্যকর জাপানী নাগরিক কুনিও হোশি হত্যা মামলার সাক্ষ্য গ্রহণ গত ১৮ জানুয়ারি বুধবার বিশেষ জজ নরেশ চন্দ্রের আদালতে শুরু হয়।
জাপানি নাগরিক কুনিও হোশি রংপুর মহানগরীর মুন্সিপাড়া এলাকায় জাকারিয়া বালা নামের এক ব্যক্তির বাড়িতে ভাড়া থাকতেন। তিনি রংপুর মহানগরী থেকে প্রায় ৫ কিলোমিটার দূরে মাহিগঞ্জের পাশে কাউনিয়া উপজেলার নাছনিয়া বিল আলুটারী এলাকায় শাহ আলমের ২ একর জমি ইজারা নিয়ে উন্নতজাতের নেপিয়ার ঘাস আবাদ করতেন। নেপিয়ার ঘাসের খামারে কোনিও হোশি অন্য একটি ফসলের বীজ গোপনে উৎপাদন করেছিলেন। এই বীজটি জাপানে উৎপাদন নিষিদ্ধ রয়েছে। যা খুবই মূল্যবান ছিল বলে জানা যায়।
প্রতিদিনের ন্যায় ২০১৫ সালের ৩ অক্টোবর সকালে কাউনিয়া উপজেলার নাছনিয়া বিল আলুটারী এলাকায় তার কোয়েল ঘাষের খামার বাড়িতে যাওয়ার পথে ৩ জঙ্গি তাকে গুলি করে। পরে স্থানীয় লোকজন আশংকাজনক অবস্থায় তাকে উদ্ধার করে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করালে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।
এ ঘটনায় কাউনিয়া থানার ওসি রেজাউল করিম বাদি হয়ে অজ্ঞাত ৩ জনের নামে একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ জেএমবির আঞ্চলিক কমান্ডার মাসুদ রানা ওরফে মন্ত্রীসহ ৮ জনের নামে চার্জশীট দাখিল করে। অপর আসামিরা হলেন- ইসহাক আলী, লিটন মিয়া, আবু সাইদ, সাখাওয়াত হোসেন, আহসান উল্লাহ, সাদ্দাম হোসেন, নজরুল ইসলাম।
এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.