গুলি আতঙ্কে অজ্ঞান, পরীক্ষা দেয়নি ২ ছাত্রী

0

সুজিত দত্ত, পটিয়া প্রতিনিধি::চট্টগ্রামের পটিয়া উপজেলার কচুয়াই ইউনিয়নের শেখ মোহাম্মদ পাড়া গ্রামে শনিবার রাতে নুর মোহাম্মদ আজাদ নামে এক ব্যবসায়ীর বাড়ীতে গুলি চালিয়ে ত্রাস সৃষ্টি করার অভিযোগ পাওয়া গেছে।

সন্ত্রাসীরা শনিবার (১৯ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৮ টায় নুর মোহাম্মদকে গুলি করার হুমকি দেয়। পরে তার বাড়ীতে গিয়ে তাকে হত্যা করার জন্য চেষ্টা করে না পেয়ে সন্ত্রাসীরা প্রায় ১০ রাউন্ড গুলি চালায় বলে নুর মোহাম্মদের অভিযোগ।

নুর মোহাম্মদ জানান, তার চাচাতো বোন ভীত সন্ত্রস্থ হয়ে জ্ঞান হারিয়ে মুনতাহিন ও সাইমা সুলতানা ইদু নামের ২ এসএসসি পরীক্ষার্থী রবিবার অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় অংশ গ্রহন করতে পারেনি।তাদের পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় নুর মোহাম্মদ আজাদ বাদী হয়ে গতকাল (রবিবার) পটিয়া থানায় ৭ জনের বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করেছে।

অভিযোগ সূত্রে জানা যায়, পূর্ব শত্রুতার জের ধরে গত শনিবার রাত ১১ টায় ২০ থেকে ২৫ জনের একটি সন্ত্রাসী দল প্রথমে আবু তাহেরের বাড়ীতে হানা দেয়। সেখানে তার ঘরে ভাংচুর চালিয়ে ব্যাপক ক্ষতি সাধন করে। এসময় তাহেরের দৃষ্টি প্রতিবন্ধী কন্যা তছলিমা আকতারকে মারধর করে ও কাপড়-চোপড় ছিড়ে ফেলে। পরে নুর মোহাম্মদের পাকা ঘরের চারদিকে ঘিরে নুর মোহাম্মদকে হত্যার জন্য খুঁজতে থাকে।

এসময় নুর মোহাম্মদ তার বাড়ীর দোতলায় আত্মগোপন করে। তাকে না পেয়ে সন্ত্রাসীরা এলোপাতারি গুলি চালায়। তাদের পরিবারের একজন পটিয়া থানায় মোবাইল ফোনে জানালে থানার এস আই কুতুব উদ্দিন একদল পুলিশ নিয়ে ঘটনাস্থলে গেলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। গতকাল রবিবার সকাল ১১ টায় পটিয়া থানার ওসি শেখ নেয়ামত উল্লাহ ঘটনাস্থল পরিদর্শন করেন।

তিনি জানান এব্যাপারে থানায় অভিযোগ হয়েছে। তদন্ত পূর্বক দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এদিকে নুর মোহাম্মদ সহ ১০ পরিবারের লোক নিরাপত্তাহীনতায় ভুগছে বলে পরিবারের সদস্যরা জানান।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.