চট্টগ্রামে খুনের মিছিল বাড়ছেই

0

গোলাম সরওয়ার,সিটিনিউজ : বাণিজ্যিক নগরী চট্টগ্রাম এখন খুনের নগরীতে পরিনত হয়েছে। কথায় কথায় মারামারি, গোলাগুলি ও খুনের মত ঘটনা বাড়ছেই। এখানে সরকার দলীয় ছাত্র ও যুব সংগঠনে অস্থিরতা বিরাজ করছে বেশী। চট্টগ্রাম নগরীতে এ দুটি ছাত্র সংগঠনের মধ্যে চেইন অব কমান্ড বলতে কিছু নেই।

নগরীর প্রতিটি কলেজ, বিশ্ববিদ্যালয়, থানা ও ওয়ার্ড কমিটির পদ পদবী, এলাকার আধিপত্য নিয়ে খুনাখুনীর ঘটনা রোধ করা যাচ্ছে না।বিশেষ করে এলাকার আধিপত্য নিয়ে, খুনের ঘটনা ঘটছে বেশী। এবার সামান্য ঘটনা নিয়ে খুন হলেন যুবলীগ কর্মী কাঁকন মল্লিক। নগরীর চান্দগাঁও এলাকায় এ লোমহর্ষক ঘটনা ঘটে।

কাঁকন মল্লিক গ্রামের ছেলে। পরিবারের একমাত্র সন্তান হওয়ায় জীবিকার তাগিদে আসেন চট্টগ্রাম শহরে।পরিবারের আর্থিক উৎসে একমাত্র অবলম্বন ছিলেন কাঁকন। তিনিও অপরাজনীতির শিকার হলেন। গত দুইদিন চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে জীবনের সাথে বাজি ধরে শেষ পর্যন্ত গত ২৪ অক্টোবর মঙ্গলবার ভোররাতে মারা যায়। দোহাজারীর মল্লিক পাড়ার বাসিন্দা নেপাল মল্লিকের ছেলে কাঁকন মল্লিক। ছেলে হারানোর শোকে বাকরুদ্ধ মা মিনতি মল্লিক।

গত ২০ অক্টোবর নগরীরচান্দগাঁও থানাধীন মোহরা সিএমবি বালুরটাল ওয়েল টাওয়ারের পাশেএলাকার স্কুল পড়ুয়া ছাত্রদের মাঝে মোবাইল ফোনের হেডফোন নিয়ে হাতাহাতি হয়। এ হাতাহাতি মীমাংসা করেন নগর ছাত্রলীগের কার্যনিবাহী সদস্য আলাউদ্দিন বাবু। ঘটনার জের ধরে দুদিন পর ২২ অক্টোবর সন্ধ্যায় স্থানীয় ছাত্রলীগ কর্মী আজগরআলীর সাথে বাবুর কথা কাটাকাটি হয়। এসময় তারা বাবুকে মারধর করতে চাইলে কাঁকনমল্লিক তাদের বাধা দেন।

ঝগড়ার এক পর্যায়ে আজগর আলীর লোকজন কাকন মল্লিককে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। এ ঘটনায় সেদিন ছুরিকাঘাতে কাকনসহ সোহেল, আজিম উদ্দিন ও রনি দাস নামে স্থানীয় ছাত্রলীগকর্মী আহত হন।

নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনের অনুসারী নগর ছাত্রলীগের কার্যনিবাহীসদস্য আলাউদ্দিন বাবু বলেন, আমি এলাকায় মাদক থেকে শুরু করে অনৈতিক কর্মকান্ডের বিরুদ্ধে থেকেছি সবসময়। ফলে মোহরা এলাকায় কোনো অনৈতিক কাজ করতে পারছিল না তারা। তাই আমাকে তারা মেরে ফেলতে চেয়েছিল। কিন্তু তারা আমার বদলে একটি অসহায় পরিবারের শেষ সম্বলকে মেরে ফেলল। আমি প্রশাসনের কাছে এই হত্যাকান্ডের বিচার চাই।

উল্লেখ্য, নগরীতে অপরাজনীতির শিকার বায়েজিদের মেহেদী হাসান বাদল, প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের ছাত্র সোহেল, খুন হন নগর ছাত্রলীগের সহ–সম্পাদক সুদীপ্ত বিশ্বাস।সর্বশেষ খুন হলেন কাকন মল্লিক।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.