চট্টগ্রামে বিপিএল ম্যাচে নিরাপত্তা জোরদার করা হবে

0

গোলাম সরওয়ার :  চট্টগ্রামে আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএল চলাকালে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে। খেলা চলাকালে সব ধরনের শৃঙ্খলা নিশ্চিত করবে সিএমপি পুলিশ। এমনটাই জানিয়েছেন চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশ কমিশনার মোঃ ইকবাল বাহার ।

১৫ নভেম্বর বুধবার বিকাল ৩ টায় (বিপিএল) টি-২০ ক্রিকেট-২০১৭ উপলক্ষে মহানগর পুলিশ হেডকোয়ার্টাসে বিপিএল আয়োজন উপলক্ষে আইন-শৃঙ্খলা ও ট্রাফিক ব্যবস্থাপনা সংক্রান্ত এক সভায় তিনি এ কথা বলেন।

সিএমপি কমিশনার বলেন, টিকিট ছাড়া কোনো লোক স্টেডিয়ামে প্রবেশ করতে যাতে না পারে সেজন্য বিসিবিকে লক্ষ্য রাখতে হবে। টিকিট কালোবাজারি ঠেকাতে প্রস্তুত থাকবে পুলিশ। খেলা ও অনুশীলনের আগে এসবি ও র‌্যাব দিয়ে ভেন্যু সুইপিং করা হবে। অগ্নি নির্বাপনের জন্য হোটেল ও ভেন্যুতে রাখতে হবে পর্যাপ্ত ফায়ার টেন্ডার ও অ্যাম্বুলেন্স ব্যবস্থা। সব ক্ষেত্রে আইসিসি’র নিয়ম কানুন মেনে চলতে হবে। তিনি সবাইকে একসাথে সমন্বয় করে কাজ করার আহবান জানান।

বুধবার চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশ কমিশনার মোঃ ইকবাল বাহার, বিপিএম, পিপিএম মহোদয়ের সভাপতিত্বে চট্টগ্রামে অনুষ্ঠিতব্য বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) টি-২০ ক্রিকেট-২০১৭ ম্যাচ গুলো সুষ্ঠু ও নির্বিঘ্নে পরিচালনার জন্য সিএমপি কর্তৃক গৃহীত নিরাপত্তা ব্যবস্থা ও নির্দেশনাসমূহ ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সামনে বিস্তারিত তুলে ধরেন ।

কমিশনার মহোদয় বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) টি-২০ ক্রিকেট-২০১৭ ম্যাচের নিরাপত্তা ব্যবস্থা ও নিরাপত্তা পরামর্শ/নির্দেশনা সম্পর্কে অবহিত করেন। তিনি বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) টি-২০ ক্রিকেট-২০১৭ ম্যাচ চলাকালীন নগরবাসীর সর্বাতœক সহযোগিতা কামনা করেন এবং নিরাপত্তা নির্দেশনা/পরামর্শ প্রতিপালনের জন্য সকলের প্রতি বিনীত অনুরোধ জানান। উক্ত প্রেস ব্রিফিং এ অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) জনাব দেবদাস ভট্টাচার্য্য, অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) জনাব মাসুদ উল হাসান, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) জনাব সালেহ মোহাম্মদ তানভীর, পিপিএম-সেবা সহ সিএমপির বিভিন্ন স্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

উক্ত সভায় নিরাপত্তা বিষয়ক বিভিন্ন দিক বিস্তারিত আলোচনা করা হয়। সভায় কমিশনার মহোদয় ক্রিকেট ম্যাচ নিরাপদে ও নির্বিঘে সম্পন্ন করতে সকল সংস্থাকে একযোগে আন্তরিকতার সাথে সমন্বিতভাবে কাজ করার ওপর গুরুত্ব আরোপ করেন। উক্ত সমন্বয় সভায় সিএমপির উর্ধ্বতন কর্মকর্তা ছাড়াও চট্টগ্রাম সিটি কর্পোরেশন, বিসিবি, বিভাগীয় কমিশনার, সিডিএ, র‌্যাব-৭, জেলা প্রশাসন, ভেনু ম্যানেজার, ডিজিএফআই, এনএসআই, চমেক হাসপাতাল, ওয়াসা, এপিবিএন, বাংলাদেশ রেলওয়ে, বিভাগীয় তথ্য অফিস, পিডিবি, সিভিল সার্জন, বিআরটিএ, এয়ারপোর্ট ম্যানেজার, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, হোটেল রেডিসন ব্লু এর প্রতিনিধি উপস্থিত ছিলেন।

নিরাপত্তা নির্দশনা:

০১) ব্যাগ, ব্যাকপ্যাক, বোতল, ক্যান, সফট ড্রিংকস, টিফিন বক্স, ক্যামেরা, পানির বোতল অর্থাৎ কোন প্রকার খাবার ও পানীয় নিয়ে স্টেডিয়ামে প্রবেশ করা যাবে না। ভেতরে খাবার ও পানীয় কেনার ব্যবস্থা রয়েছে
০২) চাকু, ছুরি, ধারালো অস্ত্র, লাঠি, পাথর নিয়ে স্টেডিয়ামে প্রবেশ করা যাবে না
০৩) লাঠি বিহীন জাতীয় পতাকা, প্লাকার্ড নিয়ে স্টেডিয়ামে প্রবেশ করা যাবে
০৪) কোন প্রকার ইলেক্ট্রনিক ডিভাইস, ক্যাবল বা তার নিয়ে স্টেডিয়ামে প্রবেশ করা যাবে না

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.