চট্টগ্রামে বিশ্ব বেতার দিবস-২০১৭ উদযাপন

0

নিউজ ডেস্ক :  বাংলাদেশ বেতার আঞ্চলিক কার্যালয় চট্টগ্রামের উদ্যোগে আজ পালিত হয় বিশ্ব বেতার দিবস-২০১৭। সোমবার (১৩ ফেব্রুযারী) সকালে বেতারের চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয় থেকে এক বর্ণাঢ্য র‌্যালী বের হয়। চট্টগ্রাম জেলা প্রশাসক মো. সামসুল আরেফিন র‌্যালীতে নেতৃত্ব দেন।

র‌্যালীটি আঞ্চলিক কার্যালয় থেকে শুরু হয়ে আগ্রাবাদ এর প্রধান প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে পুনরায় কার্যালয়ে এসে শেষ হয়।পরে আলোচনাসভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠিত হয়। বাংলাদেশ বেতার চট্টগ্রামের আঞ্চলিক পরিচালক এস.এম আবুল হোসেন আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

প্রধান অতিথির বক্তৃতায় জেলা প্রশাসক বলেন, বাংলাদেশ বেতারের ইতিহাস আমাদের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের সাথে অঙ্গাঅঙ্গিভাবে জড়িত।

আমাদের স্বাধীনতার ঘোষনা বেতারের মাধ্যমেই প্রথম হয়েছিল। এ বেতার বাংলার মানুষের হৃদয়ে স্পন্দন। “তুমিই বেতার” এ প্রতিপাদ্যের আলোকে তিনি বলেন, প্রতিটি মানুষই বেতার। সবাই যার যার মত তথ্য আদান-প্রদানে সহযোগিতা করছে। এ বেতারের সাথে অন্যকোন কিছুর তুলনা হয় না। আমরা সবাই একতাবদ্ধ হয়ে বেতারের ভবিষ্যৎ উজ্জল করার চেষ্টা করব।

আলোচনাসভায় শব্দ সৈনিক প্রফেসর ড. শুলতানুল আলম, বেতারের উপ-আঞ্চলিক পরিচালক আমানুর রহমান খান, আঞ্চলিক প্রকৌশলী আবু তাহের রায়হান বক্তৃতা করেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.