জমবে খেলা- মজবে চট্টলা, গ্যালারী ফাঁকা

0

বিশেষ প্রতিনধি :  জমবে খেলা,মজবে চট্টলা/খেলা এইবার চরম গরম এই ধরেনর চমক স্লোগান দিয়ে নগরীর কয়েকটি পয়েন্টে ফ্যাস্টুন দিয়ে খেলার দর্শকদের দৃষ্টি আকর্ষনে চেষ্টা করছে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ টুর্নামেন্টের আয়োজক কমিটি । চট্টগ্রামের মানুষের উৎসাহ উদ্দীপনা ছিল এই টুর্নামেন্টকে ঘিরে । টুর্নামেন্টের প্রথম আসরে চট্টগ্রামের দর্শকরা গ্যালারি মাতিয়ে রেখেছিল। কিন্তু এবারের বাস্তবতা ভিন্ন । রোববার একজন ফুটবলপ্রেমী দর্শক খেলা দেখতে এসে মাঠের চেহারা দেখে বলেন,জমবে খেলা,মজবে চট্টলা,গ্যালারী ফাঁকা ভাই মাঠে দর্শক নাই হতাশ হয়ে স্টেডিয়াম থেকে তিনি চলে যান ।

এবারের শেখ কামাল ক্লাব কাপ ফুটবল টুর্নামেন্টের প্রথম দিনে মাঠে নেমেছিল দেশের সেরা ক্লাব ঢাকা আবাহনীর মত দল। তারপরও আয়োজকরা আশা করেছিলেন টুর্নামেন্টের দ্বিতীয় দিনে অর্থাৎ রোববার(১৯ ফেব্রুয়ারী) মাঠে আসবে চট্টগ্রামের দর্শকরা। কারণ রোববার ছিল স্বাগতিক ক্লাব চট্টগ্রাম আবাহনীর খেলা। আগের টুর্নামেন্টের চিফ কো-অর্ডিনেটর তরফদার রুহুল আমিন প্রেস বক্সে এসে বেশ দৃঢ়তার সাথে বলেছিলেন কাল (রোববার) দর্শকরা মাঠে আসবে। কিন্তু তার সে প্রত্যাশা পূরণ হয়নি। স্বাগতিক দলের খেলা দেখতে মাঠে আসেনি দর্শকরা। যথারীতি ফাঁকা গ্যালারির স্টেডিয়ামেই গত আসরের চ্যাম্পিয়নদের খেলতে হলো আফগান ক্লাবের বিপক্ষে।

ফুটবল উম্মাদনার ছিটেফাটাও দেখা যাচ্ছে না এবারের শেখ কামাল ক্লাব কাপ ফুটবল টুর্নামেন্টে। দর্শকরা গত দুই দিন মাঠে আসেনি। পুরষ্কার আর বিনামূল্যের টিকিটে দর্শকরা মাঠে আসে কিনা সেটাই দেখার বিষয়। দেশের ফুটবলের মান নিয়ে এখন কথা বলার কিছূ নেই। গেল বছরের শেষের দিকে এমনই ফাঁকা গ্যালারিতে অনুষ্ঠিত হয়েছিল দেশের ফুটবলের সবচাইতে বড় আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএল। সে দর্শক খরা বজায় রয়েছে এবারের শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ফুটবল টুর্নামেন্টে। এখন দেখা যাক ফুটবলের টানে না হলেও পুরষ্কারের টানে হলেও দর্শকরা মাঠে আসে কিনা।

জানা যায়, চরম অব্যস্থাপনার মধ্যে দিয়ে উদ্বোধন হল শেখ কামাল আন্তজাতিক টুনামেন্ট । প্রচার না থাকায় স্টেডিয়ামে দেখার মত কোন দর্শক ছিল না। বিকাল চার টা খেলা শুরু হওয়ার কথা থাকলেও সাড়ে চারটায় খেলা শুরু হয় । পাঁচটি বিদেশি এবং তিনটি দেশীয় দল নিয়ে শনিবার(১৮ ফেব্রুয়ারী) চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে আনুষ্ঠানিক উদ্বোধন হয়েছে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ফুটবল টুর্নামেন্টের। বিকেল ৪টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে টুর্নামেন্টের উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সংসদ সদস্য শামসুল হক চৌধুরী, এবিএম ফজলে করিম চৌধুরী এমপি, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র চৌুূরী হাসান মাহমুদ হাসনী। উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন আয়োজক কমিটি চট্টগ্রাম আবাহনীর চেয়ারম্যান এম এ লতিফ এমপি, সাইফ পাওয়ার টেকের ব্যবস্থাপনা পরিচালক ও আয়োজক কমিটির চিফ কো-অর্ডিনেটর তরফদার রুহুল আমিন, মিডিয়া কমিটির চেয়ারম্যান সাংবাদিক আলী আব্বাস।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.