জিয়াউল হক মাইজভান্ডারীর ওরশ ১১ অক্টোবর

0

সিটিনিউজ, নিজস্ব প্রতিনিধি : জিয়াউল হক মাইজভান্ডারী ২৯তম ওরশ শরীফ আগামী  (১১ অক্টোবর) ২৬ আশ্বিন বুধবার  ফটিকছড়ির মাইজভান্ডার দরবার শরীফের হক মঞ্জিলে অনুষ্ঠিত হবে ।

এ উপলক্ষে ৬ দিনব্যাপী কর্মসূচি নিয়ে শাহানশাহ হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভান্ডারী (ক.) (এস. জেড.এইচ. এম) ট্রাস্টের ব্যবস্থাপনায় ফটিকছড়ি উপজেলার বিভিন্ন পত্রিকার সাংবাদিকদের নিয়ে মাইজভান্ডার দরবার শরীফের গাউছিয়া হক মন্জিলে শান্তি কুঞ্চ ভবনের দ্বিতীয় তলায় মঙ্গলবার (৩ অক্টোবর) সকালে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন এস. জেড.এইচ. এম ট্রাস্টের সচীব এম. এ মুমিন। তিনি বলেন, পবিত্র কুরআন হাদীসের প্রকৃত শিক্ষা ধারণ, প্রচার প্রসারের মহান উদ্দেশ্যকে সামনে রেখে জিয়াউল হক মাইজভান্ডারী (ক.) ট্রাস্ট (এস.জেড.এইচ. এম) প্রতিষ্ঠা হয় ।

বর্তমানে ট্রাস্টের নিয়ন্ত্রণাধীন ছয়টি প্রকল্প যথাক্রমে শিক্ষা, দারিদ্র বিমোচন, স্বাস্থ্যসেবা, গবেষণা ও প্রকাশনা, সংস্কৃতি ও বিশেষ সেবা বিভিন্নভাবে মানব কল্যাণে সেবা প্রদান করে আসছে।

ট্রাস্টের উদ্যোগে ছয় দিনব্যাপী ওরশের কর্মসূচি শুরু হবে আগামী ৬ অক্টোবর হতে। ওই দিন গাউছিয়া হক কমিটির কেন্দ্রীয় পর্ষদের নিয়ন্ত্রাণাধীন শাখা কমিটির স্ব-স্ব এলাকার মসজিদে কুরআন তেলাওয়াত ও মিলাদ মাহাফিল আয়োজন এবং হোসাইনী ক্লিনিকে বিনা মূল্যে বিশেষজ্ঞ চিকিৎসা শিবির। ৭ অক্টোবর, সেমিনার: কুরআন সুন্নাহর আলোকে সমাজে থেকে দুর্নীতি প্রতিরোধ। চট্টগ্রাম জেলা পরিষদ মিলনায়তনে শুদ্ধ উচ্চারণ ও উপস্থাপনা কৌশল কোর্স-১ এর সনদ বিতরণ। ৮ অক্টোবর ট্রাস্ট নিয়ন্ত্রণাধীন স্ব-স্ব প্রতিষ্ঠানে কর্মসূচি ও র‌্যালি। ৯ অক্টোবর, বৃক্ষরোপণ কর্মসূচি ও ছাত্র-ছাত্রীদের নীতি নৈতিকতা বিষয়ক আলোচনা। ১০ অক্টোবর, ফটিকছড়ি উপজেলার রেজিস্টার্ড এতিমখানার শিক্ষার্থীদের একবেলা খাবার সরবারহ। ১১ অক্টোবর, ইসলামের ইতিহাস এবং ঐতিহ্য সম্বলিত দুর্লভ চিত্র ও ভিডিও প্রদর্শনী। ১২ অক্টোবর পরিস্কার পরিচ্ছন্ন কর্মসূচি।

এছাড়াও শাহানশাহ হযরত জিয়াউল হক মাইজভান্ডারী (ক.)এর ওরশ উপলক্ষে ওরশ উদযাপন কমিটি আরো কর্মসূচি হাতে নিয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.