ট্রাম্পের নতুন নিরাপত্তা উপদেষ্টা রেমন্ড ম্যাকমাস্টার

0

আন্তর্জাতিক ডেস্ক ::যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নিজের নিরাপত্তা উপদেষ্টা হিসেবে সেনা কর্মকর্তা লেফটেন্যান্ট জেনারেল হারবার্ট রেমন্ড ম্যাকমাস্টারের নাম ঘোষণা করেছেন। সোমবার ওই পদের জন্য তাকে নিয়োগ দেয়া হয়েছে।

এর আগে ট্রাম্পের শীর্ষ নিরাপত্তা উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল মাইকেল ফিন মাত্র ২৪ দিন দায়িত্ব পালনের পর পদত্যাগ করেন। রাশিয়ার সঙ্গে যোগাযোগের অভিযোগ মাথায় নিয়ে ফিন পদত্যাগ করেন। ফিনের স্থলাভিষিক্ত হবেন ম্যাকমাস্টার।

ফিনের পদত্যাগের পর আরেক সেনা কর্মকর্তা ভাইস অ্যাডমিরাল রবার্ট হারওয়ার্ড ট্রাম্পের প্রথম পছন্দ হলেও ব্যক্তিগত কারণ দেখিয়ে তিনি দায়িত্ব নিতে অস্বীকার করেন।

মার্কিন সেনাবাহিনীর লেফটেন্যান্ট জেনারেল ম্যাকমাস্টার ইরাক এবং আফগানিস্তানে কাজ করেছেন। দেশটিতে তিনি সরকারের দুর্নীতি দমন অভিযানে কাজ করেন।

নতুন নিরাপত্তা উপদেষ্টা নিয়োগে মার্কিন সিনেটের অনুমোদনের প্রয়োজন নেই। ট্রাম্প তার নতুন নিয়োগকৃত উপদেষ্টা সম্পর্কে বলেন, হারবার্ট রেমন্ড ম্যাকমাস্টার একজন অসাধারণ প্রতিভাবান মানুষ এবং তার দারুণ অভিজ্ঞতা আছে। সেনাবাহিনীতে প্রত্যেকের কাছেই তিনি অত্যন্ত শ্রদ্ধার পাত্র।

সূত্র : বিবিসি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.