নিরাপদে ট্রেন চলাচল নিশ্চিত করতে অবৈধ স্থাপনা উচ্ছেদ

0

মিরসরাই প্রতিনিধি : মিরসরাই উপজেলার বারইয়ারহাট পৌরসভা এলাকায় রেলওয়ের অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার (১৫ নভেম্বর) সকালে বারইয়ারহাট পৌরসভার রেলগেইট সংলগ্ন ১০ টি অবৈধ উচ্ছেদ করা হয়।

সকাল ১০ টা থেকে বিকেল ৩ টা পর্যন্ত পরিচালিত এই অভিযানের নেতৃত্ব দেন বাংলাদেশ রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা ইশরাত রেজা। এসময় রেলওয়ের চট্টগ্রাম বিভাগের উপ-সহকারী প্রকৌশলী সাইফুল্লাহ, সীতাকুন্ড রেলওয়ে থানার উপ-পরিদর্শক মেজবা উদ্দিন, সহকারী উপ-পরিদর্শক দেলোয়ার হোসেন।

রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা ইশরাত রেজা জানান, নিরাপদ ট্রেন চলাচল নিশ্চিত করতে বারইয়ারহাট পৌরসভার রেলগেইট এলাকায় অভিযান পরিচালনা করে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। অভিযানে চট্টগ্রাম জেলা পুলিশ, রেলওয়ে নিরাপত্তা বাহিনী, রেলওয়ে পুলিশ সহায়তা করে।

রেলওয়ের উপ-সহকারী প্রকৌশলী সাইফুল্লাহ জানান, বারইয়ারহাট পৌরসভার রেলগেইট এলাকায় দীর্ঘদিন ধরে রেলওয়ের জমি দখল করে কিছু অবৈধ স্থাপনা গড়ে উঠে। ওই সকল অবৈধ স্থাপনার কোন প্রয়োজনীয় কাগজপত্র নেই। তাই বুধবার সকালে অবৈধ স্থাপনাগুলো উচ্ছেদ করা হয়। কিছু স্থাপনার প্রয়োজনীয় কাগজপত্র থাকায় সেগুলো উচ্ছেদ করা হয়নি।
সীতাকুন্ড রেলওয়ে থানার সহকারী উপ-পরিদর্শক দেলোয়ার হোসেন জানান, যদি কোন ব্যক্তি পুণরায় স্থাপনা গড়ার চেষ্টা করে তাকে গ্রেফতার করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.