নেতাকর্মীদের নিয়ে শহীদ মিনারে শ্রদ্ধা জানালেন খালেদা

0

সিটিনিউজ ডেস্ক::ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানালেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, স্পিকার, ডেপুটি স্পিকার, কূটনৈতিকদের শ্রদ্ধা নিবেদনের পর ১২টা ২০ মিনিট থেকেই সর্ব সাধারণের জন্য কেন্দ্রীয় শহীদ মিনার উন্মুক্ত করে দেয়া হয়।

অথচ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া শহীদ মিনারে এসে শ্রব্ধা নিবেদন করলেন রাত ১টা ২৮ মিনিটে। দলের নেতাকর্মীদেরকে সঙ্গে নিয়ে এ শ্রদ্ধা নিবেদন করেন তিনি।

এদিকে রোববার চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শামসুদ্দিন দিদার জানিয়েছিলেন, ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে রাত সাড়ে ১১টায় গুলশান কার্যালয় থেকে রওয়ানা করবেন খালেদা জিয়া এবং সাড়ে ১২টায় শ্রদ্ধা নিবেদন করবেন তিনি।

বিলম্ব করার কারণ জানতে চাইল দিদার বলেন, পুলিশ সময় বেধে দিয়েছে তাই পুলিশ কর্তৃক নির্ধারিত সময়ে বের হন খালেদা জিয়া। সোমবার দিবাগত রাত ১টায় গুলশান কার্যালয় থেকে তিনি রওয়ানা করেন।

এদিকে খালেদা জিয়ার সঙ্গে মাত্র ৬০ জন নেতাকর্মীকে শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদনের অনুমতি দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক। তবে হাজারো নেতাকর্মী রাত সাড়ে ১২টার পর থেকে কেন্দ্রীয় শহীদ মিনার এলাকার আশপাশে জড়ো হন প্রিয় নেত্রীর সঙ্গে শ্রদ্ধা নিবেদনের জন্য।

সরেজমিনে দেখা গেছে, বিএনপি চেয়ারপারসনের আগমনকে কেন্দ্র করে রাত সাড়ে ১২টা থেকেই হাইকোর্ট মোড় থেকে কার্জন হলের সামনে অবস্থিত দোয়েল চত্বর পর্যন্ত দলের নেতাকর্মীরা অবস্থান নেন। পরে খালেদা জিয়া ওই এলাকায় যাওয়ার পরই উচ্ছ্বাসে ফেটে পড়েন তারা।

বিএনপি সূত্রে জানা গেছে, ২১ ফেব্রুয়ারি সকাল ৬ টায় কালো ব্যাজ সহকারে বলাকা সিনেমা হলের সামনে দলীয় নেতা-কর্মীদের জমায়েত এবং আজিমপুর কবরস্থানে ভাষা শহীদদের মাজার জিয়ারত শেষে কেন্দ্রীয় শহীদ মিনার অভিমুখে যাত্রা এবং শহীদদের স্মরণে শ্রদ্ধার্ঘ্য নিবেদন করবেন দলটির নেতাকর্মীরা।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.