পটিয়ায় রেষ্টুরেন্ট ও পলিথিন ফ্যাক্টরীকে জরিমানা

0

 

সুজিত দত্ত,পটিয়া প্রতিনিধি :: পটিয়ায় ভ্রাম্যমান আদালত কর্তৃক অভিযান চালিয়ে থানার মোড়ের আল মদিনা হোটেল ও ইন্দ্রপোলের এসএম আলী সল্টকে এবং অতিরিক্ত যাত্রী বোঝায়ের দায়ে বাস চালককে জরিমানা করেছে ১ লক্ষ ৫ হাজার টাকা।

এসময় ভ্রাম্যমান আদালত আল মদিনা হোটেলকে নিম্নমানের, বাসি ও অপরিস্কার খাদ্য সংরক্ষণ, বিক্রয় ও বিপননের জন্য অভিযুক্ত করে ৫০ হাজার টাকা জরিমানা করেন। এতে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও পটিয়া উপজেলা নির্বাহী অফিসার মো: আবদুল্লাহ আল মামুন ও এসিল্যান্ড মিল্টন রায় উপস্থিত ছিলেন।

অপর এক ভ্রাম্যমান আদালত পটিয়ার ইন্দ্রপোলে এস এম আলী সল্ট রিফাইনারি ইন্ডস্ট্রিজকে লবণ পরিশোধন ও প্যাকেটজাতকরণের আড়ালে পরিবেশের জন্য ক্ষতিকর নিষিদ্ধ পলিথিন উৎপাদন, মজুদ ও বিক্রয় করার অপরাধে বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন, ১৯৯৫ এর ৬ (ক) ধারায় অভিযুক্ত করে ৫০০০০/- (পঞ্চাশ হাজার) টাকা জরিমানা করে।

এছাড়াও এ প্রতিষ্ঠান থেকে ১০০ কেজি নিষিদ্ধ পলিথিন ও ৫০০ কেজি পলিথিন উৎপাদনের দানা জব্দ করে পরিবেশ অধিদপ্তর, চট্টগ্রাম এর জিম্মায় দেওয়া হয়।

এসময় পরিবেশ অধিদপ্তর, চট্টগ্রামের উপ-পরিচালক শেখ মো: নাজমুল হুদা মামলায় প্রসিকিউশন দাখিল করেন।

এছাড়াও ভ্রাম্যমান আদালত চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পটিয়ার থানার মোড় দিয়ে চলাচলের সময় বাসের ছাদে ঝুঁকিপূর্ণভাবে যাত্রী বোঝাই করে নিয়ে যাওয়ার সময় বাস নং-চট্টগ্রাম-জ-৭২২ এর চালক বদিউল আলমকে ৫ হাজার টাকা জরিমানা করেন।

পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট আবদুল্লাহ আল মামুন বলেন, অস্বাস্থ্যকর খাবার পরিবেশন ও সংরক্ষণ এবং বেআইনী পলিথিন তৈরী ও বেআইনীভাবে বাসের ছাদে ঝুঁকিপূর্ণ যাত্রী বোঝায়ের অপরাধে এ জরিমানার দন্ড দেওয়া হয় এবং তাদেরকে সতর্ক করা হয়। অন্যথায় ভবিষ্যতে আরো কঠোর শাস্তির ব্যবস্থা করা হবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.