মিরসরাইয়ে বসন্ত বরণ উৎসব

0

মিরসরাই প্রতিনিধি::মিরসরাইয়ে বিদায়ী শীতের পিঠার আয়োজন আর গানে গানে বসন্ত বরণ উৎসব পালন করা হয়েছে। ‘দ্বীপ জ্বেলে যাই’ শিল্প সাহিত্য সংগঠনের উদ্যোগে সোমবার (১৩ ফেব্রুয়ারি) মিরসরাই গণ পাঠাগার কার্যালয়ে উৎসবের আয়োজন করা হয়। সকাল থেকে একের পর এক মিরসরাইয়ের কবি, সাহিত্যিক, সাংবাদিকরা আসতে শুরু করেন গণ পাঠাগারে।

বেলা ১১ টা নাগাদ পুরো মিলনায়তন ভরে ওঠে। শুরু হয় খেজুরের রস দিয়ে শীতের পিঠা খাওয়া। ফাঁকে ফাঁকে চলে কবিতা, গান। আহা আজি এ বসন্তে গান দিয়ে শুরু হয় অনুষ্ঠানের। এ জীবন ছিল নদীর মতো গতি হারা…গানটি গেয়ে দর্শকদের মন ভরিয়ে দেন লিপিকা রায়। এরপর নির্মল দাশ লক্ষণ, জারিন তাসনিম শৈলী, ফোরকান উদ্দিন, তানজিনা সুলতানা, হৃদয় নাথ প্রান্ত, প্রিতম দেবনাথ, রনেন দাশ মিশুক, তাসনিম ইনা, নিরূপা দাশ, রিপন গোপ পিন্টু, বাঁধন দে, রাশেদা আক্তার, তন্নি গান পরিবেশন করেন। আবৃত্তি করেন সাদিয়া, আজিম হোসেন রনি ও ইউসরা শারফুদ্দীন। কথা, আবৃত্তি আর গানে মেতে ওঠেন উৎসবের উপস্থিত সকলে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ইয়াছমিন শাহীন কাকলী, সমাজসেবা কর্মকর্তা জসীম উদ্দিন, প্রাণী সম্পদ কর্মকর্তা শ্যামল কান্তি পোদ্দার, মিরসরাই কলেজ পরিচালনা পরিষদের সভাপতি ডা. জামসেদ আলম, মিরসরাই প্রেসক্লাবের সভাপতি শারফুদ্দীন কাশ্মীর, জেবি উচ্চ বিদ্যালয়ের সহ-প্রধান শিক্ষক সুভাস সরকার, মিরসরাই পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষক দিদারুল আলম, মঘাদিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শাহীনুল কাদের চৌধুরী, কবি হুমায়ুন মোর্শেদ, কবি দাউদুল ইসলাম, দ্বীপ জ্বেলে যাই সংগঠনের সভাপতি আনিস মোর্শেদ, সাধারণ সম্পাদক মহিবুল আরিফ, সাংগঠনিক সম্পাদক সরওয়ারুল আলম তুহিন প্রমুখ। উৎসবে আয়োজন করা হয় শীতের নানা পদের পিঠা এবং বসন্ত বরণ নিয়ে গান পরিবেশন করেন উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.